ময়মনসিংহে পুলিশের অভিযানে অবৈধ রুমি বি‌ড়ি, তারা বিড়ি ও জাকিয়া বিড়ি জব্দ

ময়মনসিংহে পুলিশের অভিযানে অবৈধ রুমি বি‌ড়ি, তারা বিড়ি ও জাকিয়া বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

ময়মনসিংহের ফুলপুর উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী রুমি বি‌ড়ি, তারা বিড়ি ও জাকিয়া বিড়ি জব্দ করেছে পুলিশ। বুধবার ফুলপুর থানা পুলিশের একটি চৌকস টিম এ অভিযান পরিচালনা করেন।

পুলিশ সূত্রে জানা যায়, বাজারে সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে কিছু অসাধু ব্যবসায়ী ময়মনসিংহ জেলার বিভিন্ন বাজারে নকল ব্যান্ডরোলযুক্ত কমদামী অবৈধ বিড়ি বিক্রি ও মজুদ করছে। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার ময়মনসিংহ জেলার ফুলপুর থানার উপ পরিদর্শক মো. শহীদ মিয়ার নেতৃত্বে পুলিশের একটি চৌকস টিম ফুলপুর উপজেলার রুপসী বাজার, হাবির মোড় এবং মইশাউন্দা বাজারে অভিযান ও তল্লাশি চালায়।

এসময় বাজারের ১৮ টি দোকানে অভিযান চালিয়ে ছত্রিশ হাজার (৩৬০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী রুমি বিড়ি, তের হাজার (১৩,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী তারা বিড়ি এবং নয় হাজার (৯,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী জাকিয়া বিড়ি জব্দ করা হয়। অভিযান থেকে সর্বমোট আটান্ন হাজার (৫৮,০০০) শলাকা কমদামী অবৈধ বিড়ি জব্দ করা হয়েছে।

অভিযানকালে বাজারের প্রতিটি ব্যবসায়ীর ম‌ধ্যে আতংক বিরাজ করে এবং নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী বিড়ি ভবিষতে আর কোন ব্যবসায়ী বিক্রি করবে না বলে প্রতিশ্রুতি দেয়।

অভিযান শেষে বাজার কমিটির সভাপতি ও বাজারে উপস্থিত জনতার সম্মুখে চার হাজার শলাকা জব্দকৃত অবৈধ বিড়ি আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। জব্দকৃত অবশিষ্ট বিড়ি পুলিশ হেফাজতে থানায় নিয়ে যাওয়া হয়।

ফুলপুর থানার উপ পরিদর্শক মো. শহীদ মিয়া জানান, অভিযান থেকে বিপুল পরিমান অবৈধ কমদামী বিড়ি জব্দ করা হয়েছে। নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে এবং রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।