এমপি জাফরকে আ.লীগ থেকে অব্যাহতি

এমপি জাফরকে আ.লীগ থেকে অব্যাহতি

সংসদ সদস্য জাফর আলম

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ‘অসৌজন্যমূলক বক্তব্য’ দেওয়ার অভিযোগে কক্সবাজারের চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য জাফর আলমকে পদ থেকে সাময়িক অব্যাহতি দিয়েছে জেলা আওয়ামী লীগ।

বুধবার (২০ ডিসেম্বর) জেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এতে বলা হয়, দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অসৌজন্যমূলক বক্তব্য, ধৃষ্টতাপূর্ণ আচরণ ও সাংগঠনিক শৃঙ্খলাভঙ্গের অভিযোগে তার বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়া হয়েছে। একইসঙ্গে তাকে দল থেকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না তা জানতে চেয়ে আগামী ৭ দিনের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, নির্ধারিত সময়ে কারণ দর্শাতে ব্যর্থ হলে তাকে দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করার জন্য কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের কাছে সুপারিশ পাঠানো হবে।   

উল্লেখ্য, জাফর আলম পেকুয়া ও চকরিয়া উপজেলা নিয়ে গঠিত কক্সবাজার-১ আসনের বর্তমান সংসদ সদস্য। তবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দল থেকে মনোনয়ন পাননি। তিনি এবং তার ছেলে তানবীর আহমদ সিদ্দিকী তুহিন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেল ৩টায় পেকুয়া উপজেলায় নির্বাচনী প্রচারণা চালানোর সময় একটি পথসভায় বক্তব্য দেন জাফর আলম। শেখ হাসিনাকে নিয়ে তখন তিনি কিছু বক্তব্য দেন, যার প্রেক্ষিতে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।