ট্রেনে আগুন দেয়ার ঘটনায় আটক ৯

ট্রেনে আগুন দেয়ার ঘটনায় আটক ৯

ফাইল ছবি

রাজধানীর তেজগাঁওয়ে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুন দেয়ার ঘটনাসহ রেলপথে নাশকতায় জড়িত সন্দেহে ৯ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

বৃহস্পতিবার রাতে এ তথ্য নিশ্চিত করেন র‍্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ মোশতাক আহমেদ।

তিনি জানান, মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুন দেয়ার ঘটনায় ৯ জনকে আটক করা হয়েছে। ভাড়াটিয়া হিসেবে রেলপথে নাশকতার জন্য তাদেরকে ব্যবহার করা হয়।

এর আগে বৃহস্পতিবার বিকেলে রাজধানীর তেজগাঁওয়ে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুন লাগার ঘটনায় চারজনকে শনাক্ত করা হয়েছে বলে জানায় র‍্যাব-৩ এর অধিনায়ক।

আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, ট্রেনে আগুন লাগার ঘটনায় বেশ কিছু ক্লু ও নাম পেয়েছি। এর মধ্যে চারজনকে শনাক্ত করা হয়েছে। যাদের দুজন বিরোধীদলের রাজনীতির সঙ্গে জড়িত। বাকি দুজন ভাসমান ব্যক্তি। শনাক্তকারীদের নাম তদন্তের স্বার্থে প্রকাশ করছি না।

উল্লেখ্য, গত মঙ্গলবার ভোর ৫টার দিকে তেজগাঁও রেলস্টেশন এলাকায় মোহনগঞ্জ এক্সপ্রেস পৌঁছালে তাতে আগুন লাগার বিষয়টি জানা যায়। এ আগুনে মা ও শিশুসন্তানসহ চার যাত্রী নিহত হয়েছেন।

পরে মঙ্গলবার রাতে ক্ষতিগ্রস্ত ট্রেনটির পরিচালক (গার্ড) খালেদ মোশাররফ বাদী হয়ে কমলাপুর রেলওয়ে থানায় মামলা দায়ের করেন। রেলওয়ে থানায় মামলা হলেও ঘটনাটি নিয়ে তদন্ত করছে ডিএমপি।