বিএইচআরএফের সভাপতি রাব্বি, সম্পাদক সোহেল

বিএইচআরএফের সভাপতি রাব্বি, সম্পাদক সোহেল

সংগৃহীত

দৈনিক আজকের পত্রিকার বিশেষ প্রতিবেদক রাশেদ রাব্বিকে সভাপতি এবং দৈনিক ইনকিলাবের জ্যেষ্ঠ প্রতিবেদক মাইনুল হাসান সোহেলকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরামের (বিএইচআরএফ) ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

শুক্রবার (২২ ডিসেম্বর) রাজধানীর কারওয়ান বাজারে একটি হোটেলে দ্বি-বার্ষিক সাধারণ সভায় এ কমিটি গঠন করা হয়।

গঠনতন্ত্র অনুযায়ী, নির্বাচনী কোর কমিটি আগামী দুই বছরের জন্য এই কমিটি গঠন করে। পরে সংগঠনের সাবেক সভাপতি দৈনিক খবরের কাগজের প্রধান প্রতিবেদক তৌফিক মারুফ নির্বাচনী কোর কমিটির পক্ষে নতুন কমিটি ঘোষণা করেন, যা সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়। আগামী দুই বছরের জন্য এই কমিটি দায়িত্ব পালন করবে।

কমিটির অন্য সদস্যরা হলেন- সহ-সভাপতি নয়া দিগন্তের সিনিয়র রিপোর্টার হামিমুল কবির, ভোরের কাগজের সিনিয়র রিপোর্টার সেবিকা দেবনাথ, যুগ্ম সম্পাদক বাসসের সিনিয়র রিপোর্টার বরুন কুমার দাশ, অর্থ সম্পাদক ভোরের ডাকের সিনিয়র রিপোর্টার মো. বায়েজদী মুন্সী, সাংগঠনিক সম্পাদক মাছরাঙ্গা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার মাহমুদ কমল, দফতর সম্পাদক ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের সিনিয়র রিপোর্টার হাসান মিসবাহ, প্রচার ও প্রকাশনা সম্পাদক দৈনিক ভোরের আকাশের নিজস্ব প্রতিবেদক আরিফ সাওন, কার্য নির্বাহী সদস্য চ্যানেল আইয়ের বিশেষ প্রতিবেদক জান্নাতুল বাকেয়া কেকা, বিটিভির সিনিয়র রিপোর্টার দিনার সুলতানা, দীপ্ত টেলিভিশনের সিনিয়র রিপোর্টার লাবণী গুহ, আজকের পত্রিকার সিটি এডিটর আয়নাল হোসেন, নাগরিক টিভির স্টাফ রিপোর্টার আনোয়ার হোসেন ও ডেইলি সানের সিনিয়র রিপোর্টার মোহাম্মদ আল আমিন।

এর আগে বিএইচআরএফের সভাপতি রাশেদ রাব্বির সভাপতিত্বে সভায় আগের মেয়াদের সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল ও অর্থ সম্পাদক মো. বায়েজদী মুন্সী বার্ষিক প্রতিবেদন তুলে ধরেন। বিস্তারিত আলোচনার পর কণ্ঠভোটে প্রতিবেদন দুটি পাস হয়।