দুই সাংবাদিককে পিটুনির ঘটনায় এমপি বাহারকে শোকজ

দুই সাংবাদিককে পিটুনির ঘটনায় এমপি বাহারকে শোকজ

আকম বাহাউদ্দিন বাহার

কুমিল্লায় একাত্তর টেলিভিশনের নিজস্ব প্রতিবেদক ও ক্যামেরাপার্সনের ওপর হামলার ঘটনায় কুমিল্লা-৬ (সদর) আসনের নৌকার প্রার্থী আকম বাহাউদ্দিন বাহার এমপিকে শোকজ করা হয়েছে। আগামী ২৪ ডিসেম্বর তাকে অথবা তার উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে নির্বাচনী অনুসন্ধান কমিটি কুমিল্লা-৬ এর অস্থায়ী কার্যালয়ে হাজির হয়ে কারণ দর্শানোর নির্দেশ দেয়া হয়। 

শুক্রবার কুমিল্লা-৬ সংসদীয় আসনে নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান মো. সিরাজ উদ্দিন ইকবাল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এবিষয়টি জানানো হয়।

শোকজের ওই নথিতে উল্লেখ করা হয়, গত ২০ ডিসেম্বর আপনার (এমপি বাহার) নির্বাচনী প্রচারণাকালে কুমিল্লা নগরীর শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামের ফটকে আপনার নির্দেশে আপনার নেতাকর্মীরা পেশাগত দায়িত্ব পালনকালে একাত্তর টেলিভিশনের নিজস্ব প্রতিবেদক কাজী এনামুল হক ফারুক ও ক্যামেরাপার্সন সাইদুর রহমান সোহাগের ওপর হামলা করে মোবাইল ফোন ও লাইভ ডিভাইস ছিনিয়ে নিয়ে যান। আপনার পিএস ক্যামেরাপার্সন সোহাগকে এলোপাতাড়ি মারধর করেন। আপনি সাংবাদিকদের দেখে 'কোনো টিভির সাংবাদিক আমার কাভারেজে আসবে না' মর্মে তিক্ত মন্তব্য করেন। আপনি একাত্তর টিভির সাংবাদিকদের দেখে তেড়ে আসেন ও অকথ্য ভাষায় গালাগাল করেন। আপনার, আপনার পিএস ও আপনার নেতাকর্মীদের অনুরুপ কার্যকলাপ নির্বাচনী প্রচারকালে উচ্ছৃঙ্খল আচরণের সামিল যা অবাধ ও সুষ্ঠু নির্বাচনী পরিবেশের পরিপন্থী। এতে আপনি, আপনার পিএস ও আপনার নেতাকর্মীরা রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা স্পষ্ট লঙ্ঘন করেছেন মর্মে প্রতীয়মান হয়। এমতাবস্থায় আপনিসহ আপনার পিএস ও বর্ণিত ঘটনার সাথে জড়িত নেতাকর্মীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেন নির্বাচন কমিশনে সুপারিশসহ প্রতিবেদন প্রেরণ করা হবে না তৎ মর্মে আগামী ২৪ ডিসেম্বর নির্বাচনী অনুসন্ধান কমিটি, কুমিল্লা-৬ এর অস্থায়ী কার্যালয় কুমিল্লা ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল স্বয়ং অথবা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে হাজির হয়ে কারণ দর্শানোর জন্য আপনাকে নির্দেশ দেওয়া গেল।