জোড়া সেঞ্চুরিতে বাংলাদেশের সামনে রানের পাহাড় প্রোটিয়া নারীদের

জোড়া সেঞ্চুরিতে বাংলাদেশের সামনে রানের পাহাড় প্রোটিয়া নারীদের

ছবিঃ সংগৃহীত।

সিরিজের প্রথম ম্যাচের জয়ই একমাত্র সাফল্য হয়ে থাকছে হয়তো বাংলাদেশের নারীদের সামনে।কারণ, দ্বিতীয় ম্যাচ পরাজয়ের পর তৃতীয় ম্যাচে সিরিজ জয়ের লক্ষ্য থাকলেও সেটা আর হয়তো হচ্ছে না। টস জিতে ব্যাট করতে নেমে যে দক্ষিণ আফ্রিকান নারী দল বাংলাদেশ নারী ক্রিকেট দলের সামনে ৩১৭ রানের বিশাল লক্ষ্য বেধে দিয়েছে!

 

বেনোনির উইলোমোর পার্ক স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে জোড়া সেঞ্চুরিতে ৩১৬ রানের বিশাল স্কোর গড়ে তুলেছে দক্ষিণ আফ্রিকার নারী ক্রিকেট দল। প্রোটিয়া নারী দলের দুই ওপেনার লরা উলভারডট এবং তাজমিন ব্রিটস সেঞ্চুরি করেন।

উদ্বোধনী জুটিতেই তারা গড়ে তুলেছিলেন ২৪৩ রানের বিশাল স্কোর। ৪২.১ ওভার পর্যন্ত দক্ষিণ আফ্রিকার উদ্বোধনী জুটিতে ভাঙন ধরাতে পারেনি। অধিনায়ক লরা উলভারডটকে মারুফা আক্তার যখন বোল্ড করলেন, তখনই রান পাহাড়ে ওঠা শুরু করেছে দক্ষিণ আফ্রিকা।

 

১৩৪ বলে ১৩ বাউন্ডারি এবং ১ ছক্কায় ১২৬ রান করে আউট হন লরা উলভারডট। তানজিম ব্রিটসের উইকেট নেন রিতু মনি। ২৫১ রানের মাথায় আউট হন তানজিম। ১২৪ বলে ১১৮ রান করে আউট হন তিনি। ৮টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মার ছিল তার।

এরপর ব্যাট করতে নেমে আনিকা বোস এবং সানে লাস ঝড় তোলেন। ১৭ বলে ৩৪ রান করে আউট হন সানে লাস। আনিকা বোস ১৯ বলে ২৮ রানে অপরাজিত থাকেন। নাদিনে ক্লার্ক শূন্য রানে আউট হন। ৬ রানে অপরাজিত থাকেন মারিজানে কেপ। শেষ পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ৩১৬ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা।