আফগানিস্তানেআত্মঘাতি বোমা হামলায় ১১জন নিহত

আফগানিস্তানেআত্মঘাতি বোমা হামলায়  ১১জন নিহত

ছবিঃআফগানস্তানে তালাবানদের আত্মঘাতি বোমা হামলা

আফগানিস্তানের গোয়েন্দা সংস্থার দফতরে তালেবানের হামলায় কমপক্ষে ১১ নিরাপত্তা কর্মী ও কর্মকর্তা নিহত হয়েছেন। হামলার জন্য দেশটির উত্তরাঞ্চলীয় আইবাক শহরে আফগান গোয়েন্দা সংস্থার অফিসকে টার্গেট করা হয়েছিল। অফিস চত্বরের মধ্যে একটি গাড়িতে জোরালো বিস্ফোরণ ঘটানো হয়। যার জেরে ১১ নিরাপত্তাকর্মী নিহত হন। জঙ্গি হামলাটির দায় স্বীকার করেছে তালেবান। এক বিবৃতিতে সংগঠনটি জানিয়েছে, আইবাক শহরে এনডিএসের অফিসে তাদের সদস্যরাই হত্যাজজ্ঞ চালিয়েছে। এটি একটি আত্মঘাতি হামলা ছিল বলেও জানায় তারা।

সমানগান প্রদেশের গভর্নর আব্দুল লতিফ ইব্রাহিম ১১ নিরাপত্তা কর্মী-কর্মকর্তার মৃত্যুরখবর নিশ্চিত করেছেন। এছাড়া আহত হয়েছেন আরো ৬৩ জন। তবে এরমধ্যে বেশিরভাগই বেসামরিক মানুষ। আত্মঘাতি বোমাবাহীর সঙ্গে ছিল তালেবানের আরো কয়েক সদস্যও। তারা তখন গুলি চালিয়ে বেশ কয়েকজনকে হত্যা করে।
গভর্নরের মুখপাত্র সেদিক আজিজি জানান, চার ঘণ্টা ধরে তাণ্ডব চলে তালেবানদের। তিন সশস্ত্র জঙ্গি নিরাপত্তারক্ষীর গুলিতে নিহত হওয়ার পর এই হত্যালীলা শেষ হয়। ঘটনার সময় এনডিএসের অফিস চত্বরের কাছেই ছিলেন হাসিব নামে এক সরকারি কর্মী। ভাগ্যের জোরে তিনি রক্ষা পেয়েছেন। তিনি জানান, বিস্ফোরণের তীব্রতায় অফিসভবনের সমস্ত জানালার কাচ ভেঙে পড়ে। ভেঙে পড়া ওই কাচের টুকরোতেও অনেকে জখম হয়েছেন।মনিটর।