সমন্বিত ব্যাংক সার্কুলারে বয়স পুনর্বিবেচনার দাবি

সমন্বিত ব্যাংক সার্কুলারে বয়স পুনর্বিবেচনার দাবি

সংগৃহীত

২০২২ সালভিত্তিক সমন্বিত ব্যাংক সার্কুলারে আবেদনের জন্য বয়স পুনর্বিবেচনার দাবিতে মানববন্ধন করেছেন চাকরি প্রত্যাশীরা। রোববার (২৪ ডিসেম্বর) বাংলাদেশ ব্যাংকের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে প্রায় শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

মানববন্ধনে চাকরি প্রত্যাশীরা জানান, ২০২৩ সালের ২৪ ডিসেম্বর বাংলাদেশ ব্যাংক কর্তৃক প্রকাশিত এক সার্কুলারে সিনিয়র অফিসার জেনারেল (সমন্বিত ২০২২ সাল ভিত্তিক) পদের সর্বোচ্চ বয়সসীমা ধরা হয়েছে ২০২৪ সালের ১৯ জানুয়ারি, যা বিগত সকল সমম্বিত ব্যাংক সার্কুলারের বয়সের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয়। করোনাকালীন সবারই বয়স ক্ষতিগ্রস্ত হয়েছে। বিশেষ করে যাদের বয়স ২০২২-২০২৩ সালে শেষ তাদের ক্ষতির প্রভাব সবচেয়ে বেশি।

চাকরি প্রত্যাশীরা আরও বলেন, ব্যাংকার্স সিলেকশন কমিটি একটি বেকারবান্ধব ও আমাদের আস্থার স্থান। প্রতিবারই আমরা বেকারত্ব দূরীকরণে বাংলাদেশ ব্যাংক তথা ব্যাংকার্স সিলেকশন কমিটির ভূমিকার কথা জেনে এসেছি। করোনার কথা বিবেচনায় নিয়ে ২০২২ সালভিত্তিক সমন্বিত ব্যাংকের সার্কুলারের পদগুলোতে আবেদনের জন্য বিগত সালভিত্তিক সার্কুলারের বয়সসীমার সঙ্গে সামঞ্জস্য রেখে আমরা বয়স পুনবিবেচনার দাবি জানাই।

মানববন্ধন শেষে ব্যাংকার্স সিলেকশন কমিটির পরিচালক বরাবর একটি স্মারকলিপি দেন চাকরি প্রত্যাশীরা।