বীর মুক্তিযোদ্ধার ‘ঘাড় মটকে’ দেয়ার হুমকি দিলেন সমাজকল্যাণ মন্ত্রী

বীর মুক্তিযোদ্ধার ‘ঘাড় মটকে’ দেয়ার হুমকি দিলেন সমাজকল্যাণ মন্ত্রী

সংগৃহীত

সমাজকল্যাণমন্ত্রী নূরুজ্জামান আহমেদ তার নির্বাচনী জনসভায় স্বতন্ত্র প্রার্থীর সমর্থক সাবেক চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধার উদ্দেশ‌্য বলেছেন, ‘তোমার ঘাড় মটকে দেব। তুমি এখনও লোক চিনো নাই। তোমার চরিত্রের ঠিক নাই, কাজের মেয়ের সাথে অসৎ সম্পর্ক। নেতা সাজতে চাও।’

লালমনিরহাট-২ (আদিতমারী ও কালীগঞ্জ) আসনে নৌকার প্রার্থী নূরুজ্জামান আহমেদ নির্বাচনী সভায় উপজেলার ভোটমারী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা গোলাম মর্তুজা হানিফের নাম উল্লেখ করে এ হুমকি দেন তিনি। শনিবার রাতে কালীগঞ্জের মদাতী ইউনিয়নের চামটারহাট স্কুল অ্যান্ড কলেজ মাঠে এ জনসভা অনুষ্ঠিত হয়।

সভায় মন্ত্রী আরও বলেন, ‘সেদিন ভুল্ল্যারহাটে এক মিটিংয়ে গোলাম মর্তুজা হানিফ যে বাজে কথা বলেছে, তাকে তর্ক করে দিচ্ছি। এ ধরনের বাজে কথা যদি আর কোনো দিন বলো, তোমার ঘাড় মটকে দেব। তুমি এখনও লোক চিনো নাই। ’ তার এ বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। চলছে নানা আলোচনা-সমালোচনা।

এ আসনে মন্ত্রীর বিরুদ্ধে লড়ছেন স্বতন্ত্র প্রার্থী (ঈগল) জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি সিরাজুল হক। তার পক্ষে নির্বাচন করছেন হানিফ।

এ বিষয়ে বীর মুক্তিযোদ্ধা গোলাম মর্তুজা হানিফ বলেন, মন্ত্রীর প্রাণনাশের হুমকির পর তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন। যে কোনো সময় তার পোষ্য বাহিনীর হামলার শিকার হতে পারেন। থানায় জিডি ছাড়াও রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করবেন।

মঙ্গলবার রাতে ভোটমারী ইউনিয়নের ভুল্ল্যারহাট বাজারে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী সভায় বক্তব্যের বিষয়ে হানিফ বলেন, ‘আমি মন্ত্রীর বিরুদ্ধে কোনো বাজে কথা বলিনি। আমি বলেছি– গরিব ও অসহায় ক্যান্সার রোগীরা সাহায্যের চেক পান না। সেটি পান অবস্থাসম্পন্ন দলীয় ও মন্ত্রীর কাছের লোকজন। এসব কথা মন্ত্রীর আপন ভাই উপজেলা চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদও বলেছেন।’

লালমনিরহাটের জেলা প্রশাসক ও রিটানিং কর্মকর্তা মোহাম্মদ উল্ল্যাহ বলেন, বীর মুক্তিযোদ্ধা গোলাম মর্তুজা হানিফ বিষয়টি আমাকে ফোন করে জানিয়েছেন। তিনি যদি লিখিত অভিযোগ করেন তাহলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।