আজ থেকে শুরু ফেডারেশন কাপ

আজ থেকে শুরু ফেডারেশন কাপ

ছবি: সংগৃহীত

মৌসুমসূচক টুর্নামেন্ট স্বাধীনতা কাপ শেষে এবার মাঠে গড়াচ্ছে ফেডারেশন কাপ ফুটবল। আজ উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে কিংস ও ফর্টিস এফসি। গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে বেলা আড়াইটায় শুরু হবে এ-গ্রুপের এই ম্যাচ। একই সময় মুন্সীগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে সি-গ্রুপের ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ পুলিশ ও রহমতগঞ্জ। দুই মৌসুম আগে ফেডারেশন কাপ জিতেছিল কিংস। পরের দুই মৌসুম এই ট্রফি জিতেছে ঢাকা আবাহনী ও মোহামেডান।

কিংসের মিডফিল্ডার সোহেল রানা বলেন, ‘ফেডারেশন কাপের গত আসরে আমরা ভালো করতে পারিনি। এবার আমাদের লক্ষ্য ট্রেবল জেতা। স্বাধীনতা কাপের শিরোপা জিতে যার শুরু। বাকি রইল লিগ ও ফেডারেশন কাপ। সেই লক্ষ্য নিয়ে শুরু করতে চাই।’ ফেডারেশন কাপের গত আসরে মোহামেডানের কাছে সেমিফাইনালে হারের কথা স্মরণ করে রাকিব হোসেন বলেন, ‘আমরা পুরো টুর্নামেন্টে ভালো করেও সেমিফাইনালে হেরে যাই। এবার আমাদের লক্ষ্য শিরোপা জেতা। এজন্য আগে গ্রুপপর্বের বাধা টপকাতে চাই।’

গত ৩০ মে সবশেষ ফেডারেশন কাপের ফাইনালে খেলেছিল মোহামেডান ও আবাহনী। কুমিল্লার শহিদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ফাইনালে টাইব্রেকারে জিতেছিল মোহামেডান। ১৪ বছর পর ফেডারেশন কাপের শিরোপা ঘরে তোলে সাদা-কালোরা। এবার বি-গ্রুপে রয়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। এই গ্রুপের বাকি দুই দল ব্রাদার্স ইউনিয়ন ও চট্টগ্রাম আবাহনী। আজ এ ও সি-গ্রুপের দুই ম্যাচ।

বি-গ্রুপের ম্যাচ ১৬ জানুয়ারি।