মাইলেজ সাশ্রয়ী মোটরসাইকেল আনল হিরো

মাইলেজ সাশ্রয়ী মোটরসাইকেল আনল হিরো

সংগৃহীত

ভারতের হিরো মটো কর্প নতুন মোটরসাইকেল আনল। মডেল হিরো এইচএফ ডিলাক্স ক্যানভাস ব্ল্যাক এডিশন। যার ভারতীয় দাম ৬০ হাজার ৭৬০ রুপি। এটি একটি মাইলেজ সাশ্রয়ী বাইক। 

হিরো এইচএফ ডিলাক্স

নিত্য যাতায়াতের ক্ষেত্রে কমিউটার বা ১০০ সিসি বাইকের জুড়ি মেলা ভার। একদিকে রক্ষণাবেক্ষণের খরচ যেমন কম তেমনই পাওয়া যায় দুর্দান্ত মাইলেজ। আর এই তালিকায় একাধিক মোটরসাইকেল রয়েছে হিরো মটোকর্পের। চলতি বছর হিরো এইচএফ ডিলাক্সের ক্যানভাস ব্ল্যাক এডিশন ভারতের বাজারে ছেড়েছে। 

হিরো এইচএফ ডিলাক্স নতুন এডিশন

ক্যানভাস ব্ল্যাক এডিশনের যে মোটরসাইকেল লঞ্চ করেছে সংস্থা। তাতে মূলত গ্রাফিক্স বা ডিজাইনের পরিবর্তন করেছে সংস্থা। বাইকের হেডলাইট থেকে ফুয়েল ট্যাংক, সাইড প্যানেল, সিট কভার, গ্র্যাব রেইল এবং ইঞ্জিন কেস সবকিছুইতে রয়েছে কালো রংয়ের পেইন্ট। কমিউটার বাইক হলেও এটির ক্যানভাস ব্ল্যাক লুক বেশ আকর্ষণীয়।

এই মোটরসাইকেল দুইটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে - কিক এবং সেলফ স্টার্ট। গাড়ির ডিজাইন বদলালেও একই থাকছে ইঞ্জিন এবং স্পেসিফিকেশন। 

হিরো ডিলাক্স বাইকের ইঞ্জিন

এই মোটরবাইকে রয়েছে ৯৭.২ সিসি এয়ারকুল্ড সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যা সর্বোচ্চ ৭.৯ হর্সপাওয়ার এবং ৮.০৫ এনএম টর্ক উত্পন্ন করতে পারে। সঙ্গে রয়েছে ৪ স্পিড গিয়ারবক্স।

বাইকের সামনে মিলবে টেলিস্কপিক ফর্ক এবং পেছনে ডুয়াল রিয়ার শক। দুই চাকাতেই রয়েছে ড্রাম ব্রেক, মিলবে অ্যালয় হুইল এবং টিউবলেস টায়ার। ফিচার্সের ক্ষেত্রে বাইকে মিলবে আইথ্রিএস প্রযুক্তি। যা বাইকের মাইলেজ বাড়াতে সাহায্য করে। এই প্রযুক্তি সংস্থার অনেক বাইকেই রয়েছে।

ব্কালুটুথ নেক্টিভিটি বা স্মার্ট ফিচার্স এই বাইকে মিলবে না। অ্যাক্সেসরিজ হিসেবে ইউএসবি চার্জিং নিতে পারেন গ্রাহকেরা। এর বাইরে আর কোনও সুবিধা নেই বাইকে।

হিরো ডিলাক্স বাইকের মাইলেজ কত?

এইচএফ ডিলাক্সে রয়েছে ৯.৬ লিটার ফুয়েল ট্যাংক। বাইকের স্বীকৃত মাইলেজ ৬৫-৭০ কিলোমিটার প্রতি লিটারে।