আম্পায়ার লিফটে আটকে পড়ায় বক্সিং ডে টেস্ট শুরু হতে দেরি

আম্পায়ার লিফটে আটকে পড়ায় বক্সিং ডে টেস্ট শুরু হতে দেরি

সংগৃহীত

ক্রিকেট খেলায় বিভিন্ন সময় নানা কারণে ম্যাচ শুরু হতে দেরি হয়। বেশিরভাগ সুয়ই বৃষ্টির কারণে বিলম্বিত হয় ম্যাচ, অনেক সময় আলোক স্বল্পতার কারণে আবার কখনো আউটফিল্ড প্রস্তুত না থাকায়ও ম্যাচ শুরু হয় দেরিতে। তবে এবার যা হয়েছে তা আগে কখনোই শোনা যায়নি। মেলবোর্নে অস্টড়েলিয়া-পাকিস্তানের টেস্ট ম্যাচের দ্বিতীয় সেশনের খেলা শুরু হতে দেরি হয়েছে সম্পূর্ন নতুন এক কারণে।

মেলবোর্নে চলছে অস্ট্রেলিয়া এবং পাকিস্তানের মধ্যকার বক্সিং ডে টেস্টের খেলা। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া ৩১৮ রান করে অলআউট হওয়ার পর পাকিস্তানও ব্যাটিংয়ে সুবিধা করতে পারেনি। সফরকারীদের প্রথম ইনিংস শেষ হয় ৫৪ রানে পিছিয়ে থেকে। এদিকে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস খেলতে নেমে শুরুতেই সফরকারী পেসারদের তোপের মুখে পড়ে স্বাগতিকরা।

দিনের শুরুতেই শাহিন আফ্রিদির বলে ফিরে যান উসমান খাজা। এরপর মার্নাস লাবুশেনও ফিরেন দ্রুতই। ফলে ৬ রানে ২ উইকেটে হারিয়ে মধ্যাহ্নবিরতিতে যায় অজিরা। এদিকে বিরতি শেষ হলেও সঠিক সময়ে শুরু করা যায়নি খেলা।

মধ্যাহ্নবিরতির পর ছয় মিনিট পেরিয়ে গেলেও দ্বিতীয় সেশনের ব্যাটিংয়ে নামতে পারেনি অজিরা। এর কারণ এই ম্যাচের তৃতীয় আম্পায়ার রিচার্ড ইলিংওয়ার্থ লিফটে আটকেছিলেন।

ফক্স ক্রিকেট তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, বিরতি শেষে ক্রিকেটাররা মাঠে যাওয়ার জন্য ড্রেসিং রুম থেকে বেরিয়েছিলেন। কিন্তু তখন অন ফিল্ড আম্পায়ার জোয়েল উইলসন এবং মাইকেল গুফকে জানানো হয় যে রিচার্ড ইলিংওয়ার্থ মেলবোর্ন স্টেডিয়ামের একটি লিফটে আটকে পড়েছেন। ফলে মধ্যাগ্নভোজ শেষে সঠিক সময় নিজের জন্য নির্দিষ্ট স্থানে পৌঁছাতে পারেননি তিনি। এ কারণেই খেলা হতেও দেরি হয়েছে।