বিপিএলে থাকছে ডিআরএস ও হক আই প্রযুক্তি

বিপিএলে থাকছে ডিআরএস ও হক আই প্রযুক্তি

সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) মানেই যেন আলোচনার চেয়ে সমালোচনা বেশি। যার নেপথ্যে কেবলই বিসিবি দায়ী। বিপিএলের আগের মৌসুমে ডিআরএস বা ডিসিশন রিভিউ সিস্টেম শুরুতে না থাকায় ব্যাপক সমালোচনা হয়েছিল। তবে অবশেষে এবার টনক নড়েছে টাইগার ক্রিকেট বোর্ডের।

এবারের বিপিএলে শুরু থেকেই থাকবে ডিআরএস বা ডিসিশন রিভিউ সিস্টেম। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ম্যাচ রেফারি রাকিবুল হাসান। শুধু ডিআরএস নয়, সঙ্গে যুক্ত করা হচ্ছে হক আই প্রযুক্তিও।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি এই বছরের শুরুতে জানিয়েছিলেন ২০২৭ পর্যন্ত ডিআরএস সেবা দানকারী প্রতিষ্ঠানের সঙ্গে তাদের চুক্তি হয়েছে। যার মধ্যে বাংলাদেশের সব ঘরের সিরিজ ও বিপিএল থাকবে।

তিনি বলেছিলেন, আমরা লং টার্মে যাচ্ছি। সরাসরি যারা ডিআরএস সার্ভিসটা দিয়ে থাকে, তাদের সঙ্গে লং টার্ম চুক্তি করেছি, ২০২৭ পর্যন্ত। বাংলাদেশে যে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট (বিপিএল) হবে, সেখানে এখন থেকে সব সময় ডিআরএস থাকবে।

আগামী ১৯ জানুয়ারি শুরু হবে বিপিএলের নয়া আসর। যেখানে অংশগ্রহণ করবে ৭ দল। এই আসরে মোট ৪৬টি ম্যাচ অনুষ্ঠিত হবে। উদ্বোধনী দিনে থাকছে একটি ম্যাচ। গতবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হবে নয়া ফ্রাঞ্চাইজি দূরন্ত ঢাকার। ১ মার্চ ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে আসরের।