সাভারে স্বতন্ত্র প্রার্থীর ৩ সমর্থককে জরিমানা

সাভারে স্বতন্ত্র প্রার্থীর ৩ সমর্থককে জরিমানা

সংগৃহীত

নির্বাচনী প্রচরণায় আচরণবিধি ভঙ্গের দায়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসনে স্বতন্ত্র প্রার্থী মুহাম্মদ সাইফুল ইসলামের ৩ জন সমর্থককে ৩০ হাজার ঢাকা জরিমানা করা হয়েছে। আচরণ বিধিমালার ৮ (ক) বিধি ভঙ্গের দায়ে সাভারের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এম রাসেল ইসলাম নূর তিনজনকে এ অর্থদন্ডের আদেশ দেন। 

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সন্ধ্যা ৬ টার দিকে সাভারের রেডিও কলোনি বাসস্ট্যান্ড এলাকায় ট্রাকে করে স্বতন্ত্র প্রার্থী মুহাম্মদ সাইফুল ইসলামের নির্বাচনী শোভাযাত্রা করছিলেন তাঁর সমর্থকরা। এসময় ওই এলাকায় অভিযান পরিচালনা করেন সাভারের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম রাসেল ইসলাম নূর। অভিযানে তিনি শোভাযাত্রায় ব্যবহৃত তিনিটি ট্রাক থামিয়ে আচরণবিধি ভঙ্গের দায়ে তিনটি ট্রাকের স্বতন্ত্র প্রার্থীর সমর্থক মো. মামুন, বিল্লাল হোসেন ও জাহাঙ্গীর আলম প্রত্যেককে ১০ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করেন। 

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম রাসেল ইসলাম নূর বলেন, সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ৮ (ক) বিধি লঙ্ঘণের দায়ে ৩ জনকে ৩০ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে।