বিশ্বব্যাপী কত আয় করেছে প্রভাসের ‘সালার’

বিশ্বব্যাপী কত আয় করেছে প্রভাসের ‘সালার’

ছবিঃ সংগৃহীত।

চলতি বছরের শেষ দিকে ভারতীয় শোবিজে মুক্তিপ্রাপ্ত অন্যতম আলোচিত সিনেমা প্রভাসের ‘সালার’।এটি শাহরুখ খানের ‘ডানকি’ মুক্তির পর দিন, মানে গত ২২ ডিসেম্বর মুক্তি পায়।

 

দক্ষিণী সিনেমার সুপার স্টার প্রভাসের নতুন সিনেমা ‘সালার’ এরই মধ্যে বেশ প্রশংসা লাভ করেছে। ‘শাহরুখ’ নাকি ‘প্রভাস’- বক্স অফিসে কে বেশি আলোড়ন তুলবেন এ নিয়ে অনুরাগীদের মধ্যে শুরু হয়েছিল তুমুল আলোচনা।

২৭০ কোটি রুপি বাজেটের সিনেমা ‘সালার’। মাত্র কয়েকদিনের মধ্য়েই ২০০ কোটি রুপির ক্লাবে পৌঁছেছিল। প্রথমদিনে ৯০.৭ কোটি রুপি আয় করে এ সিনেমা। তবে মাত্র একসপ্তাহে শতকরা ৮৫ ভাগ ব্য়বসা কমেছে প্রভাসের এ সিনেমা। জানা গেছে, বৃহস্পতিবার অর্থাৎ ২৮ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মাত্র ১৩.৫ কোটি রুপি আয় করে।তবে ভারতজুড়ে এরই মধ্যে ৩০৮.৯ কোটি রুপি আয় করেছে ‘সালার’। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় দিন এ সিনেমার আয় ছিল যথাক্রমে ৯০.৭ কোটি, ৫৬.৩৫ কোটি ও ৬২.৮৯ কোটি রুপি।

 

প্রথম দিনেই বিশ্বব্যাপী ১৭৫ কোটি রুপি আয় করে প্রভাসের ‘সালার’। তবে বিশ্বব্য়াপী এরই মধ্য়ে ৫০০ কোটির ক্লাবে পৌঁছে গিয়েছে এ সিনেমা।

শোনা গিয়েছিল শাহরুখ খানের ‘ডানকি’ কারণে তার পর্যাপ্ত প্রেক্ষাগৃহ পাচ্ছে না ‘সালার’। মুক্তির তারিখ ঘোষণার সময় থেকেই আলোচনায় ছিল ‘ডানকি’ ও ‘সালার’।হিন্দির পাশাপাশি তামিল, তেলুগু, কন্নড়, মালায়ালি ভাষায় মুক্তি পেয়েছিল আলোচিত সিনেমা ‘সালার’। প্রভাসের পাশাপাশি এ সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন পৃথ্বীরাজ সুকুমারণ এবং শ্রুতি হাসান।

এছাড়াও রয়েছেন টিনু আনন্দ, শ্রিয়া রেড্ডি। কেজিএফ নির্মাতা প্রশান্ত নীল এ সিনেমা পরিচালনার দায়িত্বে ছিলেন।