চোখজুড়ানো নীলকণ্ঠ বাইক আনছে রয়্যাল এনফিল্ড

চোখজুড়ানো নীলকণ্ঠ বাইক আনছে রয়্যাল এনফিল্ড

ছবিঃ সংগৃহীত।

বিশ্বের অন্যতম জনপ্রিয় বাইক সংস্থা রয়্যাল এনফিল্ড।মোটরসাইকেলের উপর কারুকার্য করে চোখ জুড়ানো কাস্টম বাইক বানিয়ে থাকে একাধিক সংস্থা। তেমনই একটি অপূর্ব কাস্টম মোটরসাইকেল রয়্যাল এনফিল্ড নীলকণ্ঠ। রয়্যাল এনফিল্ড ইন্টারসেপ্টার ৬৫০-এর উপর বানানো হয়েছে এই নীলকণ্ঠ।

 

এরই মধ্যে এই বাইকের লুক সোশ্যাল মিডিয়ায় মুগ্ধ করেছে বহু রাইডারদের। ২০১৯ সালে প্রথম এই মোটরসাইকেল সামনে আনে সংস্থা। ব্যাগার মোটরসাইকেলের মতো দেখতে রয়্যাল এনফিল্ড নীলকণ্ঠ। বাইকের সামনের ও পিছনের লুক এটির সবচেয়ে বড় আকর্ষণ। এতে রয়েছে ২৩ ইঞ্চি অ্যালয় হুইল, কাস্টমাইজড হেডল্যাম্প, ফুয়েল ট্যাংক এবং ইঞ্জিন গার্ড।

রয়্যাল এনফিল্ড নীলকণ্ঠ সিঙ্গেল সিটের সঙ্গে আসে। পিছনের সিটের জন্য অল্প একটু জায়গা যদিও রয়েছে। তবে বাইকের পিছনের দুই দিকেই রয়েছে বড় দুটি ব্যাগার। এতে যে ইঞ্জিন রয়েছে তা সর্বোচ্চ ৪৭ হর্সপাওয়ার এবং ৫২ এনএম টর্ক উৎপন্ন করতে পারে।

রয়্যাল এনফিল্ডের এমন প্রচুর বাইক রয়েছে যা কাস্টমাইজড করে শোরুমে আনা হয়। শৌখিন বাইক-প্রেমীরা সেই মোটরসাইকেলগুলো কিনতে পিছুপা হন না। আসলে এই ধরনের বাইক সংগ্রহের মাধ্যমে আলাদাই তৃপ্তি পান তারা।

এই কাস্টম রয়্যাল এনফিল্ড ইন্টারসেপ্টার ৬৫০ কিনতে খরচ করতে হবে ভারতে ১৬ লাখ রুপি। যা বাংলাদেশি মুদ্রায় ২১ লাখ টাকারও বেশি। যা বাইকের রেগুলার মডেলের তুলনায় ১৩ লাখ টাকা বেশি।