ডামি নির্বাচন ড্যাম হয়ে গেছে : রিজভী

ডামি নির্বাচন ড্যাম হয়ে গেছে : রিজভী

সংগৃহীত

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ডামি নির্বাচন ইতোমধ্যে ড্যাম হয়ে গেছে। এই নির্বাচন দেশের জনগণ প্রত্যাখ্যান করেছে।

সোমবার (১ জানুয়ারি) সকাল সাড়ে ৭টায় কাফরুল এলাকায় লিফলেট বিতরণ শেষে এসব কথা বলেন তিনি। ‘ডামি নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলন সফল করতে’ কাফরুল থানা বিএনপি মিরপুর ১৩ নম্বর পুলিশ কনভেনশন সেন্টারের আশপাশ এলাকায় এই লিফলেট বিতরণ কর্মসূচির আয়োজন করে।

রিজভী বলেন, নির্বাচনের ফলাফল ভোটের আগেই ঠিক হয়ে গেছে। শুধু রাষ্ট্রের কয়েক হাজার কোটি টাকা খরচ করা ছাড়া আর কিছু নেই। ডামি এই নির্বাচন ইতিমধ্যেই ড্যাম হয়ে গেছে। ভাগ-বাটোয়ারার এই নির্বাচন দেশের জনগণ প্রত্যাখ্যান করেছে।

তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নির্দেশিত যে অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছেন তা সফল করুন। অবৈধ ডামি নির্বাচন বর্জন করুন।

বিএনপির এই নেতা বলেন, এ নির্বাচনের বিরুদ্ধে গোটা দেশ, গোটা জাতি। জোর করে, দবরদস্তি করে জনগণকে ধমক দিয়ে আওয়ামী লীগ একটি অবৈধ নির্বাচন করতে চাচ্ছে, আমি আর মামুরা নির্বাচন করতে চাচ্ছে। তারা নিজেরা নিজেরা খুন করছে, নাশকতা করছে, মানুষ মারছে, আর এটা চাপিয়ে দিচ্ছে যারা গণতন্ত্রের জন্য লড়াই করছে তাদের ওপর।

তিনি বলেন, তারা জোর করে অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে চায়। তাই অবৈধ সরকার যাতে জোর করে ক্ষমতায় না থাকতে পারে তাদের বিরুদ্ধে আপনাদের শান্তিপূর্ণ অধিকার প্রয়োগ করুন, ভোট দিতে যাবেন না, অবৈধ নির্বাচন মানবেন না।

আওয়ামী লীগ গণতন্ত্রকে আগেই হত্যা করেছে উল্লেখ করে রিজভী বলেন, এখন ডামি নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রকে দাফন করতে চায়। মানুষের মানবাধিকার আজ ধ্বংসের পথে। অবৈধ সরকারের পাতানো এই নির্বাচনে প্রার্থী নিজেই বলেন, আমি ভারতের প্রার্থী।