ফরিদপুরে জনসভায় ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী

ফরিদপুরে জনসভায় ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী

ফরিদপুরে জনসভায় ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী

ফরিদপুরের নির্বাচনী সফরে এসেছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই মধ্যে রাজেন্দ্র কলেজের মাঠে জেলা আওয়ামী লীগের নির্বাচনী জনসভায় ভাষণ শুরু করেছেন তিনি।

মঙ্গলবার বিকেল ৩টা ১৮ মিনিটের দিকে তিনি জনসভা মঞ্চে উপস্থিত হন। এ সময় মুহুর্মুহু করতালি ও স্লোগানের মধ্য দিয়ে উপস্থিত নেতাকর্মী ও সাধারণ তাকে স্বাগত জানান।

তার কিছুক্ষণ আগে মঞ্চে উপস্থিত হন মাগুরা-১ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী ক্রিকেট অলরাউন্ডার সাকিব আল হাসান। এছাড়া একই আসনের মনোনয়ন বঞ্চিত আওয়ামী লীগ নেতা সাইফুর রহমান শেখরও ফরিদপুরের জনসভায় যোগ দেন।

জনসভায় ফরিদপুরের চারটি সংসদীয় আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীরা এরই মধ্যে উপস্থিত হয়েছেন। প্রধানমন্ত্রী তাদের প্রার্থী হিসেবে পরিচয় করিয়ে দেবেন বলে জানা গেছে।

বেলা পৌনে ১২টার দিকে ঢাকা থেকে রওনা হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুপুর পৌনে ২টার দিকে ফরিদপুর সার্কিট হাউসে পৌঁছান তিনি। সেখানে মধ্যাহ্নভোজের পর রাজেন্দ্র কলেজের মাঠে জনসভাস্থলে পৌঁছান।

আওয়ামী লীগ সভাপতির নির্বাচনী সফর ঘিরে স্থানীয় নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে ব্যাপক উৎসাহ। শীতের আড়মোড়া ভেঙে সকাল হতেই অনেকেই জড়ো হতে শুরু করেন জনসভাস্থল ও আশেপাশের এলাকায়। দুপুর ১২টা থেকে দলে দলে মিছিল নিয়ে আসতে শুরু করেন নেতাকর্মীরা।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে পাঁচ স্তরের কড়া নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পাশাপাশি পর্যাপ্ত সংখ্যক ফোর্স মোতায়েন করা হয়। পুলিশের পাশাপাশি র‍্যাব, এসএসএফ, ডিজিএফআই ও আনসার সদস্যদের মোতায়েন করা হয়।

সমাবেশস্থলে নৌকার আদলে তৈরি করা হয়েছে শেখ কামাল মুক্তমঞ্চ। মাঠের চারদিকে নিরাপত্তা প্রাচীর থাকায় দুটি ফটক দিয়ে নেতাকর্মীদের প্রবেশের ব্যবস্থা করা হয়েছে। সেখানেও বাড়তি নিরাপত্তাব্যবস্থা দেখা গেছে।

২০১৭ সালের ২৯ মার্চে একই মাঠে জনসভায় ভাষণ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া গত ১০ অক্টোবর তিনি পদ্মা সেতু দিয়ে রেল চলাচল উদ্বোধন উপলক্ষে ভাঙ্গায় জনসভায় ভাষণ দেন। ওই জনসভায় বক্তব্যকালে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ জয়ী হয়ে ক্ষমতায় এলে ফরিদপুরে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করে দেয়ার প্রতিশ্রুতি দেন তিনি।