সালমানের বিলাসবহুল ১০ গাড়ি

সালমানের বিলাসবহুল ১০ গাড়ি

ছবি: সংগৃহীত

ভারতীয় চলচ্চিত্র অভিনয়শিল্পীদের বিলাসবহুল গাড়ি ও স্পোর্টস বাইকের প্রতি আলাদা ভালোবাসা রয়েছে। মার্কেটে নতুন মডেলের গাড়ি বা মোটর সাইকেল এলেই তা সংগ্রহ করার চেষ্টা করেন তারা। বলিউডের মোস্ট এলিজেবল ব্যাচেলর সালমান খানেরও গাড়ির প্রতি ভালোবাসা কম নয়। ‘তেরে নাম’খ্যাত এই অভিনেতা সবসময়ই ভালো ব্র্যান্ডের গাড়ি ব্যবহার করে থাকেন। তার গ্যারেজে রয়েছে বেশ কিছু বিলাসবহুল গাড়ি। এসব গাড়ি নিয়ে সাজানো হয়েছে এই প্রতিবেদন।

নিশান প্যাট্রোল (বুলেটপ্রুফ)
সর্বশেষ সালমান খানের গ্যারেজে যুক্ত হয়েছে বুলেটপ্রুফ গাড়ি নিশান প্যাট্রোল এসইউভি। হত্যার হুমকি পাওয়ার পর এ গাড়ি কিনেন তিনি। সাদা রঙের এ গাড়ির ইঞ্জিন খুবই শক্তিশালী। জানা যায়, গাড়িটির মূল্য ২-২.৫ কোটি রুপি।

টয়োটা ল্যান্ড ক্রুজার এলসি২০০ (বুলেটপ্রুফ)
নিশান প্যাট্রোল গাড়িটি কেনার আগে সালমান খান ব্যবহার করতেন বুলেটপ্রুফ টয়োটা ল্যান্ড ক্রুজার এলসি২০০ মডেলের গাড়ি। সাদা রঙের এ গাড়ি যেমন স্টাইলিস্ট তেমনি নিরাপদ। গাড়িটির মূল্য ২.১০ কোটি রুপি।

রেঞ্জ রোভার ভোগ
সালমান খানের রয়েছে রেঞ্জ রোভার ভোগ অটোবায়োগ্রাফি। মা সালমা খানের জন্য বিলাসবহুল এসইউভি গাড়িটি পেয়েছিলেন সালমান। দীর্ঘদিন এই গাড়ি ব্যবহার করেছেন তিনি। সালমান খানের প্রিয় নাম্বার প্লেট (২৭২৭) ছিল এই গাড়ির। গাড়িটি ক্রয়ের জন্য সালমানকে গুনতে হয়েছিল ১ কোটি ৮২ লাখ রুপি।

অডি আরএস৭
ভারী এসইউভি ছাড়াও সালমান খানের গ্যারেজে রয়েছে স্পোর্টস কার অডি আরএস৭। লাল রঙের মসৃণ ছাদের গাড়িটি দ্রুত গতিসম্পন্ন। ৩ মিনিট ৯ সেকেন্ডে গাড়িটি পাড়ি দিতে পারে ১০০ কিলোমিটার। গাড়িটি কিনতে সালমানকে গুনতে হয়েছে ২.২৩ কোটি রুপি।

রেঞ্জ রোভার (পুরোনো ভার্সন)
সালমানের কাছে রয়েছে পুরোনো ভার্সনের রেঞ্জ রোভার। গাড়িটি কেনার পর এটি বেশ বিখ্যাত হয়েছিল। কারণ প্রায়ই নষ্ট হতো গাড়িটি। আর তা নিয়ে টুইট করতেন সালমান খান। ২০১৪ থেকে ২০২২ সাল পর্যন্ত গাড়িটির মূল্য ছিল ১.৫৯-৩.৪৪ কোটি রুপি।  

মার্সিডিজ বেঞ্জ জিএল
সালমান খানের সংগ্রহে রয়েছে মার্সিডিজ বেঞ্জ জিএল। রেঞ্জ রোভার গাড়ির ড্রামা শেষ হওয়ার পর এ গাড়ি কিনেন সালমান খান। গাড়িটির মূল্য ১.৭৯ কোটি রুপি।

মার্সিডিজ বেঞ্জ এএমজি জিএলই ৪৩ কাপ
মার্সিডিজ বেঞ্জ এএমজি জিএলই ৪৩ কাপ এসইউভি। এ গাড়িটি সালমান খানকে উপহার দেন শাহরুখ খান।

মার্সিডিজ বেঞ্জ এস-ক্লাস
সালমান খানের গ্যারেজে রয়েছে মার্সিডিজ বেঞ্জ এস-ক্লাস গাড়ি। এ গাড়ি কিনতে সালমানকে গুনতে হয় ২.১৯ কোটি রুপি।
 
বিএমডাব্লিউ এক্স৬
সালমানের সংগ্রহে রয়েছে বিএমডাব্লিউ এক্স৬। গুজরাটে এ ব্র্যান্ডের একটি উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন সালমান। সেখানকার একজন ডিলার গাড়িটি সালমান খানকে উপহার দেন।

লেক্সাস এলএক্স
সালমান খানের জীবনের সঙ্গে গভীরভাবে জড়িয়ে আছে লেক্সাস এলএক্স। কারণ এ গাড়ি তৈরি করেছে ‘হিট অ্যান্ড রান কেস’। এ মামলায় জেলও খাটেন সালমান খান। তা ছাড়াও লেক্সাস এলএক্স ব্র্যান্ডের একাধিক গাড়ি তার সংগ্রহে রয়েছে। গাড়িটির মূল্য ২.৮৪ কোটি রুপি।

তথ্যসূত্র: সিয়াসাত, ইন্ডিয়া ডটকম