যুক্তরাষ্ট্রের মসজিদের বাইরে ইমামকে গুলি করে হত্যা

যুক্তরাষ্ট্রের মসজিদের বাইরে ইমামকে গুলি করে হত্যা

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের নিউজার্সির মসজিদের বাইরে হাসান শরীফ নামে এক ইমামকে গুলি করে হত্যা করা হয়েছে। স্থানীয় সময় বুধবার (৩ জানুয়ারি) সকাল ৬টা ১৫ মিনিটের দিকে সাউথ অরেঞ্জ অ্যাভিনিউ এবং ক্যামডেন স্ট্রিটের মসজিদে এ ঘটনা ঘটে।

এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অপরাধীকে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছে মুসলিমস কমিউনিটির নেতৃবৃন্দ।

পুলিশ জানায়, ঘটনাস্থলে পৌঁছালে তারা মসজিদের প্রবেশদ্বার থেকে ১০ ফুট দূরে পার্কিং লটে শরীফকে একাধিক গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। পরে গুরুতর অবস্থায় নিকটস্থ ইউনিভার্সিটি হাসপাতালে নেয়া হলে সেখানেই তিনি মারা যান। তার পেটে ও বাম হাতে গুলির ক্ষত ছিল। এ ঘটনায় অভিযুক্তকে ধরতে তদন্ত চলছে বলে জানায় পুলিশ।

নিউজার্সির গভর্নর ফিল মারফি একটি বিবৃতিতে বলেছেন, আমি মুসলিম সম্প্রদায় এবং সমস্ত ধর্মের লোকদের আশ্বস্ত করতে চাই যে আমরা সমস্ত বাসিন্দাদের নিরাপদ রাখতে আমাদের ক্ষমতায় সবকিছু করব। বিশেষ করে তাদের প্রার্থনার স্থানগুলো নিরাপদ করতে আমরা বদ্ধ পরিকর।

তবে এখন পর্যন্ত হত্যার নির্দিষ্ট কোন কারণ জানাতে পারেনি স্থানীয় পুলিশ।

যুক্তরাষ্ট্রের বৃহত্তম মুসলিম নাগরিক অধিকার এবং অ্যাডভোকেসি সংস্থা দ্য কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশনস ইন নিউ জার্সি এই ঘটনার জন্য গভীরভাবে উদ্বিগ্ন প্রকাশ করেছে।

জানা যায়, এই ইমাম ২০০৬ সাল থেকে নেওয়ার্ক লিবার্টি ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে ট্রান্সপোর্টেশন সিকিউরিটি অফিসার (টিএসও) হিসেবেও কাজ করছিলেন। সূত্র: আলজাজিরা, বিবিসি।