দারুণ জয়ে বছর শুরু রিয়াল মাদ্রিদের

দারুণ জয়ে বছর শুরু রিয়াল মাদ্রিদের

ছবি: সংগৃহীত

সান্তিয়াগো বার্নাব্যুতের করা একটি মাত্র গোলে ম্যাচে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। যদিও রিয়াল মাদ্রিদের বিপক্ষে দারুণ লড়াই করছে মায়োর্কা। তবে শেষ পর্যন্ত একটি গোলের মাধ্যমে জয় তুলে নিয়ে মজবুত করল লা লিগার শীর্ষস্থান।

নতুন বছরে নিজেদের প্রথম ম্যাচে বুধবার রাতে মায়োর্কাকে ১-০ গোলে হারিয়েছে কার্লো আনচেলত্তির দল। সব প্রতিযোগিতা মিলিয়ে রিয়ালের অপরাজেয় যাত্রা বেড়ে দাঁড়াল ১৮ ম্যাচে।

পাঁচ ডিফেন্ডার নিয়ে রক্ষণ জমাট রেখে খেলতে থাকা মায়োর্কার বিপক্ষে চতুর্দশ মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগ পায় রিয়াল। ডান দিক থেকে লুকা মদ্রিচের ক্রসে বক্সে জুড বেলিংহ্যামের ডাইভিং হেড অনায়াসে ঠেকান গোলরক্ষক প্রেদ্রাগ রাইকোভিচ। ছয় মিনিট পর সুবর্ণ সুযোগ হারান চোট কাটিয়ে প্রায় দুই মাস পর ফেরা ভিনিসিউস জুনিয়র। মদ্রিচের পাস বক্সে খুঁজে পায় ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে, কিন্তু ওয়ান-অন-ওয়ানে বাইরে মারেন তিনি।

৩৭তম মিনিটে দুর্দান্ত এক সেভে রেয়ালের হতাশা বাড়ান রাইকোভিচ। বক্সের বাইরে এক ডিফেন্ডারকে কাটিয়ে ভিনিসিউসের নেয়া চমৎকার শট ঝাঁপিয়ে ব্যর্থ করে দেন এই সার্বিয়ান গোলরক্ষক। ৪২তম মিনিটে দূর্ভাগ্যের ফেরে গোল পায়নি মায়োর্কা। সতীর্থের ক্রসে বক্সে আন্তোনিও সানচেসের হেড ক্রসবারে লাগে। গোলের জন্য ম্যাচে সফরকারীদের প্রথম প্রচেষ্টা ছিল এটি।

দ্বিতীয়ার্ধে রিয়াল মায়ার্কো কোন দলই গেলের দেখা পায়নি, ফলে ১-০ তেই ম্যাচ জিতে ১৯ ম্যাচে ১৫ জয় ও ৩ ড্রয়ে রিয়ালের পয়েন্ট হলো ৪৮। এক ম্যাচ কম খেলে ৪৫ পয়েন্ট নিয়ে দুইয়ে জিরোনা। তাদের সমান ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে তিনে আতলেতিকো মাদ্রিদ। আর ১৯ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে ১৪ নম্বরে আছে মায়োর্কা।