মেক্সিকো অপহৃত ৩২ অভিবাসীকে উদ্ধার করেছে

মেক্সিকো অপহৃত ৩২ অভিবাসীকে উদ্ধার করেছে

মেক্সিকো অপহৃত ৩২ অভিবাসীকে উদ্ধার করেছে

মেক্সিকো কর্তৃপক্ষ বুধবার বলেছে, তারা উত্তর-পূর্ব অঞ্চলের মধ্য দিয়ে একটি বাসে করে মার্কিন সীমান্তে যাওয়ার সময় অপহৃত ৩২ অভিবাসীকে উদ্ধার করেছে। এই অঞ্চলটিতে অপরাধী চক্রের তৎপরতা রয়েছে।

শনিবার তামাউলিপাস রাজ্যে এই ধরনের অপহরণের ঘটনা প্রায়ই ঘটে। রাজ্যটির মহাসড়কগুলো অপহরণ ও চাঁদাবাজির হুমকির কারণে রাজ্যটি মেক্সিকোতে সবচেয়ে বিপজ্জনক স্থান হিসেবে বিবেচিত।তামাউলিপাসের গভর্নর আমেরিকো ভিলারিয়াল ‘মিলেনিও’ টেলিভিশনকে জানান, অপহৃতদের মধ্যে এক বছরের একটি শিশুসহ নয়টি শিশু রয়েছে।

তিনি আরো বলেন, উদ্ধার হওয়া অভিবাসীদের বেশিরভাগই ভেনেজুয়েলার অধিবাসী। এছাড়া এদের মধ্যে কিছু হন্ডুরাসের নাগরিকও রয়েছে।এরআগে কর্তৃপক্ষ ৩১ জনকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছিল।
প্রেসিডেন্টের মুখপাত্র জেসুস রামিরেজ বলেছেন, অভিবাসীরা চিকিৎসা সেবা নিচ্ছেন এবং তাদের ছবি প্রকাশ করা হয়েছে। ছবিতে একটি টেডি বিয়ারকেও দেখা গেছে।

সরকার আগে বলেছিল, অপহরণকারীদের পাঁচটি গাড়ি বাসটিকে সামনে দাঁড়িয়ে সেটির গতিরোধ করে। এরপর তারা অভিবাসীদের অপহরণ করে। বাসে করে ভেনিজুয়েলা, কলম্বিয়া, হন্ডুরাস ও ইকুয়েডরসহ দেশগুলোর অভিবাসীদের নিয়ে মার্কিন সীমান্তে নিয়ে যাওয়ার পথে এই ঘটনা ঘটে।

সূত্র : বাসস