নানা আয়োজনে ইবিতে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নানা আয়োজনে ইবিতে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নানা আয়োজনে ইবিতে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নানা আয়োজনের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বাংলাদেশ ছাত্রলীগের ৭৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (৪ জানুয়ারি) ক্যাম্পাসে আনন্দ মিছিল, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও কেক কাটার আয়োজন করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। 

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, সকাল ১১টায় ক্যাম্পাসের জিয়া মোড় থেকে শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে আনন্দ মিছিল বের হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ক্যাম্পাস পার্শ্ববর্তী শেখপাড়া বাজার ঘুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের সামনে গিয়ে শেষ হয়।  পরে ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন নেতাকর্মীরা। 

পরবর্তীতে বেলা সাড়ে ১১টায় ক্যাম্পাসের জিয়া মোড় সংলগ্ন সংগঠনটির কার্যালয়ের সামনে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটেন নেতাকর্মীরা। এসময় অন্যদের মধ্যে সহ-সভাপতি তন্ময় সাহা টনি, বনি আমিন, মামুনুর রশিদ, যুগ্ম সাধারণ সম্পাদক হোসাইন মজুমদারসহ বিভিন্ন হলের নেতাকর্মীরা অংশ নেন। 

শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, ‘বাংলাদেশের ইতিহাসের সঙ্গে জড়িয়ে আছে ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন ছাত্রলীগের ইতিহাস। ১৯৪৮ সালের ৪ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে প্রতিষ্ঠার পর থেকে সকল গণতান্ত্রিক সংগ্রাম-আন্দোলনে ভূমিকা রেখেছে  ছাত্রলীগ। সামনের দিনগুলোতেও গণতন্ত্র এবং গণমানুষের অধিকার আদায়ে কাজ করে যাবে। এরই ধারাবাহিকতায় নানা আয়োজনে প্রতিষ্ঠাবার্ষীকি পালন করেছে ইবি শাখা ছাত্রলীগ।’