নাশকতাকারীদের তথ্য দিলে লাখ টাকা পুরস্কার

নাশকতাকারীদের তথ্য দিলে লাখ টাকা পুরস্কার

সংগৃহীত

দ্বাদশ সংসদ নির্বাচনে দেশের কোথাও নাশকতাকারীদের সম্পর্কে সুনির্দিষ্ট তথ্য দিলে ২০ হাজার থেকে লাখ টাকা পর্যন্ত পুরস্কার দেওয়া হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

শুক্রবার (৫ জানুয়ারি) দুপুরে পুলিশ সদর দপ্তরের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস) ইনামুল হক সাগর এ তথ্য জানান।

তিনি বলেন, আইজিপি ঘোষণা দিয়েছেন, সংসদ নির্বাচনে দেশের কোথাও নাশকতাকারীদের সম্পর্কে সুনির্দিষ্ট তথ্য দিলে ২০ হাজার থেকে লাখ টাকা পর্যন্ত পুরস্কার দেওয়া হবে। তবে পুলিশের কাছে যে তথ্য দেবেন তার পরিচয়ও গোপন রাখা হবে।

এদিকে শুক্রবার দুপুরে রাজধানীর কাকরাইলস্থ উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজে ৭ জানুয়ারি জাতীয় নির্বাচন উপলক্ষে নিরাপত্তা ব্রিফিংপরবর্তী মিডিয়া ব্রিফিং করেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

এ সময় তিনি বলেন, সম্প্রতি মাগুরায় ছাত্রদের একজন নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। নির্বাচনকেন্দ্রিক সহিংসতার ঘটানোর বেশ কিছু তথ্য তার কাছ থেকে পাওয়া গেছে। সহিংসতা-নাশকতা করার জন্য তাদের বেশ কিছু পরিকল্পনার বিষয় আমরা জানতে পেরেছি। সেই আলোকে আমরা আমাদের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি। এ বিষয়ে আরও তথ্য সংগ্রহ করছি। আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন পর্যায় থেকে নাশকতাকারীদের বিষয়ে প্রতিনিয়ত আমরা তথ্য পাচ্ছি। তারা যত পরিকল্পনাই করুক তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরও বলেন, নাশকতাকারীরা মানুষের মনে ভীতি তৈরির পরিকল্পনা করছে বলে আমরা তথ্য পেয়েছি। তাই আমারা পর্যাপ্ত প্রস্তুতি নিয়েছি। আশা করি এ ধরনের ভীতি সঞ্চার করতে পারবে না। দেশের মানুষ সবাই মিলে আগে যেভাবে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও নাশকতার বিরুদ্ধে আমাদের সহায়তা করেছে। এবারও সেইভাবে নাশকতাকারীদের দমন করা হবে।

প্রসঙ্গত, আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনের আগে শুক্রবার ভোরে ফেনীর সোনাগাজীর একটি ভোটকেন্দ্রে পেট্রোল ঢেলে আগুন দেওয়া হয়। এতে পুড়ে গেছে আসবাবপত্রসহ গুরুত্বপূর্ণ কাগজপত্র। এর আগে বৃহস্পতিবার রাতেও রাজশাহীর চারটি ভোটকেন্দ্রে আগুন দেওয়ার ঘটনা ঘটে।