গাজীপুরে ২ শিক্ষা প্রতিষ্ঠানে আগুন

গাজীপুরে ২ শিক্ষা প্রতিষ্ঠানে আগুন

সংগৃহীত

গাজীপুরের তেলিপাড়া ও চান্দনা এলাকায় আলাদা দুটি শিক্ষা প্রতিষ্ঠানে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। শিক্ষা প্রতিষ্ঠান দুটির মধ্যে একটি জাতীয় সংসদ নির্বাচনে ভোট কেন্দ্র হিসেবে ব্যবহারের জন্য নির্ধারিত ছিল। আগুনে কম্পিউটার, বই, আসবাবপত্র পুড়ে গেছে। ঘটনার পর পুলিশ, ফায়ার সার্ভিসের কর্মকর্তাসহ প্রশাসনের লোকজন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

শুক্রবার (৫ জানুয়ারি) দিবাগত রাত পৌনে ৩টার দিকে এ আগুনের ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন।

ফায়ার সার্ভিস কর্মকর্তা বলেন, রাতে তেলিপাড়া এলাকায় বঙ্গবন্ধু স্যাটেলাইট সংলগ্ন টিএনটি আদর্শ উচ্চ বিদ্যালয়ে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে রাত ২টা ৪৫ মিনিটে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে পৌণে এক ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে স্কুল ভবনের ৭টি শ্রেণিকক্ষ, অফিস কক্ষ, টেবিল- চেয়ার, আলমারি, বই খাতা, কম্পিউটার, ল্যাপটপসহ অন্যান্য মালামাল পুড়ে গেছে।

এদিকে, একই রাতে পূর্ব চান্দনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। ওই স্কুলটি জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণের জন্য ভোট কেন্দ্র হিসেবে ব্যবহারের কথা ছিল। আগুনে স্কুলের একটি আলমারি ও বইপত্র পুড়ে গেছে। এসব ঘটনায় কেউ হতাহত হয়নি বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

স্কুলের প্রধান শিক্ষক মো. ওসমান আলী বলেন, আগুন স্কুল ভবনের অফিস, শ্রেণিকক্ষ, অফিসে রাখা সকল নথিপত্র, কম্পিউটারসহ সব পড়ে গেছে। এখন সরকারি সহায়তা না পেলে ৭ শতাধিক শিক্ষার্থীর পড়াশোনা ব্যাহত হবে।

নৈশপ্রহরী আফাজ উদ্দিন বলেন, রাতে মানুষের উপস্থিতি টের পেয়ে বের হই। তখন স্কুলের কোনায় আগুন দেখে স্কুল কর্তৃপক্ষ ও ফায়ার সার্ভিসে খবর দেই। আগুনের ভয়াবহতায় এরপর আমার আর কিছু মনে নেই।