ইসরাইলি পণ্য বয়কট : ক্ষতির কথা স্বীকার ম্যাকডোনাল্ড কোম্পানির

ইসরাইলি পণ্য বয়কট : ক্ষতির কথা স্বীকার ম্যাকডোনাল্ড কোম্পানির

ইসরাইলি পণ্য বয়কট : ক্ষতির কথা স্বীকার ম্যাকডোনাল্ড কোম্পানির

মধ্যপ্রাচ্যসহ মুসলিম বিশ্ব থেকে ইসরাইলি পণ্য বয়কটের আওয়াজ ওঠায় বড় ধরণের ক্ষয়-ক্ষতির কথা স্বীকার করেছে ম্যাকডোনাল্ড কোম্পানি।

শুক্রবার (৫ জানুয়ারি) সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম লিঙ্কডিনের এক পোস্টে ক্ষতির কথা স্বীকার করেন কোম্পানির সিইও ক্রিস কেম্পজিনস্কি।

তিনি লিঙ্কডিন পোস্টে বলেন, মধ্যপ্রাচ্য ও তার আশপাশের কিছু অঞ্চল থেকে ইসরাইলি পণ্য বয়কটের আওয়াজ ওঠেছে। এর ধাক্কা এসে লেগেছে ম্যাকডোনাল্ডের মতো কোম্পানির উপর। তারা মধ্যপ্রাচ্যের যুদ্ধ ও আনুষাঙ্গিক কিছু ভুল তথ্যের ভিত্তিতে জনগণকে ক্ষেপিয়ে তুলছে। এতে বড় ধরণের ক্ষতির মুখে পড়েছে ম্যাকডোনাল্ড কোম্পানি। তাদের এই বয়কটের ডাক খুবই হতাশাজনক। অভিযোগও বড় ভিত্তিহীন।

তিনি আরো বলেন, মুসলিম বিশ্বসহ যেখানেই আমরা কাজ করি, আমাদের গর্ব যে সেখানে আমরা স্থানীয়দের সঙ্গে নিয়েই কাজ করি।

তিনি আরো বলেন, মধ্যপ্রাচ্যে যুদ্ধে যে পরিবার বা সম্প্রদায় ক্ষতিগ্রস্ত, আমরা তাদের প্রতি সংহতি জানাই। আমরা যেকোনো ধরণের সহিংসতাকেই ঘৃণা করি। একইসাথে ঘৃণ্য বক্তব্যের বিরুদ্ধে দাঁড়াই। আমাদের গর্ব যে আমরা সবসময় সবার জন্য আমাদের দ্বার উন্মোচন করে রাখি।

উল্লেখ্য, ম্যাকডোনাল্ড সোশ্যাল মিডিয়ায় ফিলিস্তিনপন্থীদের প্রচারিত বিভিন্ন ছবি ও ভিডিওতে সমালোচনার মুখোমুখি হয়েছেন। সেখানে বলা হয়েছে, ইসরাইলের ফ্র্যাঞ্চাইজড স্টোরগুলো গাজার বিরুদ্ধে যুদ্ধরত সৈন্যদের বিনামূল্যে খাবার সরবরাহ করছে। এতে মুসলিম বিশ্ব ক্ষোভে ফেটে পড়েছে। এর প্রতিক্রিয়া হিসেবে তারা ওই বয়কটের আহ্বান জানায়।

সূত্র : মিডল ইস্ট মনিটর