প্রার্থী হয়েও ভোট দিতে পারেননি হিরো আলম

প্রার্থী হয়েও ভোট দিতে পারেননি হিরো আলম

ছবিঃ সংগৃহিত।

প্রার্থী হয়েও বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে ভোট দিতে পারেননি আলোচিত ইউটিউবার আশরাফুল আলম ওরফে হিরো আলম। 

বগুড়া-৬ (সদর) আসনে ভোটার হওয়ায় তিনি সেখানেই ভোটাধিকার প্রয়োগ করেন। নিজ বাড়ির পাশে সদর উপজেলার এরুলিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে তিনি ভোট দিতে যান। এর আগে তিনি সকাল ১০টার দিকে কেন্দ্রে আসেন।

আশরাফুল আলম বগুড়া-৪ আসনে বাংলাদেশ কংগ্রেস মনোনীত প্রার্থী। দলটির ডাব মার্কা নিয়ে এবার তিনি নির্বাচনী মাঠে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোট দেওয়া শেষে হিরো আলম জানান, বগুড়া-৬ আর বগুড়া-৪ আসন কাছাকাছি। আমি এই আসনে ভোট প্রদান করে গর্বিত। নিজেকে ভোট দিতে পারিনি এতে দুঃখ নেই। ভোটের পরিবেশ ভালো আছে, তবে উপস্থিতি কম ।

তিনি বলেন, ভোট সুষ্ঠু হলে আমি জয়ের ব্যাপারে আশাবাদী। কিন্তু যদি কারচুপি হয় তাহলে সেখানে আর কিছু বলার থাকে না। কাল আমার বাড়ির ২০০ গজ সামনে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। কিন্তু আমি এতে ভয় পাইনি। কারণ আমি ভয় পেলে ভোট করবে কে?

হিরো আলম ২০১৮ সালের সাধারণ নির্বাচন এবং গত বছরের ১ ফেব্রুয়ারি বগুড়া-৪ (কাহালু ও নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী (একতারা প্রতীক) হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন।

এরমধ্যে বগুড়া-৪ আসনে ১৪ দলীয় জোটের শরিক জাসদের একেএম রেজাউল করিমের কাছে ৮৩৪ ভোটে হেরে যান। এরপর ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে আবার স্বতন্ত্র প্রার্থী হয়ে আলোচনায় আসেন হিরো আলম। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন এই কনটেন্ট ক্রিয়েটর।

এই আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগের হয়ে মাঠে আছেন বর্তমান সংসদ সদস্য, ১৪ দলীয় জোটের নৌকা প্রতীকের প্রার্থী এ কে এম রেজাউল করিম তানসেন। এছাড়া বিএনপির সাবেক নেতা স্বতন্ত্র প্রার্থী ডা. জিয়াউল হক মোল্লাসহ আরও চার প্রার্থী এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।