কিডনি জটিলতায় ইবি কর্মকর্তার মৃত্যু, উপাচার্যের শোক

কিডনি জটিলতায় ইবি কর্মকর্তার মৃত্যু, উপাচার্যের শোক

প্রতীকী ছবি

ইবি প্রতিনিধি: কিডনি জটিলতা ও হৃদরোগ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) তথ্য, প্রকাশনা ও জনসংযোগ দপ্তরের প্রশাসনিক কর্মকর্তা হাবিবুর রহমানের মৃত্যু হয়েছে। রবিবার (৭ জানুয়ারি) দুপুর ২টায় কুষ্টিয়া সদর হাসপাতালে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর।

হাবিবুর রহমানের গ্রামের বাড়ী টাঙ্গাইলের ঘাটাইলে। রবিবার বাদ আছর কুষ্টিয়া কোয়ার্টার মাঠে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৮ জানুয়ারি) সকালে তার নিজ বাড়িতে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। তার মৃত্যুতে বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালামসহ প্রশাসনের কর্তাব্যাক্তিরা শোক প্রকাশ করেছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে হৃদরোগ ও কিডনি সমস্যায় ভুগছিলেন তিনি। গত শুক্রবার তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে কুষ্টিয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার দুপুরে মৃত্যুবরণ করেন তিনি।

হাবিবুর রহমান ১৯৯১ সালে অফিস সহায়ক হিসেবে ইসলামী বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন। পরবর্তীতে বিভিন্ন পদে কাজ করেন তিনি। সর্বশেষ তিনি বিশ্ববিদ্যালয়ের তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসে প্রশাসনিক কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন।

এ দিকে তথ্য, প্রকাশনা ও জনসংযোগ দপ্তর থেকে দেওয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, হাবিবুর রহমানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম। তিনি মরহুমের আত্মার মাগফিরাত কামনাসহ শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

এছাড়াও বিজ্ঞপ্তিতে বলা হয়, পৃথক শোক বার্তায় বিশ^বিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক আলমগীর হোসেন ভূঁইয়া মরহুমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। তারা মরহুমের আত্মার মাগফিরাত কামনাসহ শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।