পঞ্চগড়ের দুই আসনেই নৌকার জয়

পঞ্চগড়ের দুই আসনেই নৌকার জয়

ফাইল ছবি

পঞ্চগড়ের দুটি আসনেই বিশাল ব্যবধানে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থীদের জয় হয়েছে।পঞ্চগড়-১ আসনে (পঞ্চগড় সদর, আটোয়ারী ও তেঁতুলিয়া) নাইমুজ্জামান ভূঁইয়া মুক্তা ও পঞ্চগড়-২ আসনে (বোদা ও দেবীগঞ্জ) রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন চতুর্থবারের মতো জয়ী হয়েছেন।

রোববার (৭ জানুয়ারি) সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত দুইটি আসনের মোট ২৮৭ কেন্দ্রে বিরামহীনভাবে ভোটগ্রহণ ও গণনার পর রাতে বেসরকারিভাবে তাদের নির্বাচিত ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মো. জহুরুল ইসলাম।

পঞ্চগড়-১ আসনে মোট ৬ জন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের প্রার্থী নাইমুজ্জামান ভূঁইয়া মুক্তা নৌকা প্রতীকে পেয়েছেন ১ লাখ ২৪ হাজার ৭৪২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বিতা আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী আনোয়ার সাদাত সম্রাট ট্রাক প্রতিক নিয়ে পেয়েছেন ৫৭ হাজার ২১০ ভোট। বিএসপির আব্দুল ওয়াদুদ বাদশা একতারা প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৩৭১ ভোট, ন্যাশনাল পিপলস পার্টির মশিউর রহমান বাবুল আম প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৩৯৯ ভোট, বাংলাদেশ ন্যাশনালিস্ট পার্টির সিরাজুল ইসলাম টেলিভিশন প্রতিক নিয়ে পেয়েছেন ১ হাজার ৪৮১ ভোট ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের আব্দুল মজিদ ছড়ি প্রতীকে পেয়েছেন ৭৪৩ ভোট। এই আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৩৬ হাজার ৯২৩ জন। মোট বৈধ ভোট পড়েছে ১ লাখ ৮৬ হাজার ৯৪৬ টি। ভোট বাতিল হয়েছে ৫ হাজার ৬৩৩ টি। ভোট প্রদানের হার ৪৪ দশমিক ০৮ শতাংশ।

পঞ্চগড়-২ আসনে মোট ৪ জন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের প্রার্থী রেলপথ মন্ত্রী ও আওয়ামী লীগের দলীয় প্রার্থী নুরুল ইসলাম সুজন নৌকা প্রতিকে পেয়েছেন ১ লাখ ৮১ হাজার ৭২৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লুৎফর রহমান রিপন লাঙল প্রতীকে পেয়েছেন ৭ হাজার ৬২৭ ভোট। তৃণমূল বিএনপির আব্দুল আজিজ সোনালী আঁশ প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৪২০ ভোট ও বিএসপির আহমাদ রেজা ফারুকী একতারা প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৪৭০ ভোট। এই আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৮৯ হাজার ৯৪১ জন। মোট বৈধ ভোট পড়েছে ১ লাখ ৯৮ হাজার ২৪০ টি। ভোট বাতিল হয়েছে ৯ হাজার ১০ টি। ভোট প্রদানের হার ৫৩ দশমিক ১৫ শতাংশ।