জাঁকজমকপূর্ণ পরিবেশে বিএসিসি হলিডে উদযাপন

জাঁকজমকপূর্ণ পরিবেশে বিএসিসি হলিডে উদযাপন

সংগৃহীত

জাঁকজমকপূর্ণ পরিবেশে বিএসিসি হলিডে উদযাপন ও অ্যাওয়ার্ড নাইট অনুষ্ঠিত হয়েছে। স্টেট ব্রঙ্কসের বাংলাদেশি-আমেরিকান কমিউনিটি কাউন্সিল (বিএসিসি) প্রতি বছর জানুয়ারিতে নতুন বছরকে স্বাগত জানিয়ে দিনটি উদযাপন করে।

৭ জানুয়ারি নিউইয়র্ক শহরের ইয়ংকার্স নেহা প্যালেসে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। আমেরিকার মূলধারার সঙ্গে বাংলাদেশি কমিউনিটির সেতু বন্ধনের লক্ষ্যে বিএসিসির উদ্যোগে এই বিশেষ হলিডে উদযাপন করা হয়।

অনুষ্ঠানে অতিথি ছিলেন ব্রংক্স বোরো প্রেসিডেন্ট ভানেসা এ গিবসন, শেলি মেয়ার ৩৭তম সিনেট দ্য ইয়োনকার, ড. রোজম্যারি উজ, লাইলা বার, আডেলা কলন, মারলে সুজাম্যান, নরম্যান হোপম্যান, জুলিয়ে সুজেনস, সোফিয়া বেরি, জেহেন সাবা।

পৃষ্ঠপোষকতায় ছিলেন, এইচ ব্রুশ ফিশার: বেস্ট পার্সোনাল ইনজুরি অ্যাটর্নি, সাখাওয়াত আলী: ওয়নার অ্যান্ড ব্রোকার, সোনালি ইন্সুরেন্স কোম্পানি, তোফায়েল চৌধুরী: ইমার্জিং বিজনেসম্যান ইংয়কার, আহাদ আলী: সিপিএ আব্দুল চৌধুরী জাকী: ডাইনামিক বিজনেসম্যান, মইনুল ইসলাম: জি.এস জালালাবাদ অ্যাসোসিয়েশন অফ আমেরিকা ইনস।

বিএসিসির প্রেসিডেন্ট মোহাম্মদ এন মজুমদার ও এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট নজরুল হকের উপস্থাপনা ও তত্ত্বাবধানে অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছাড়াও পৃষ্ঠপোষকরা শুভেচ্ছা বক্তব্য দেন।

নিউইয়র্কভিত্তিক এ সংগঠনটি নতুন প্রজন্ম ও মূলধারার সঙ্গে দেশ, দেশীয় সংস্কৃতি ও ইসলামী সংস্কৃতির পরিচিতি ঘটাতে কাজ করছে সংগঠনটি। গণমানুষের অধিকার, শ্রমজীবী, কর্মজীবী মানুষের অধিকার রক্ষা, নতুন ইমিগ্র্যান্টদের মূলধারায় সংযুক্ত করা, তাদের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে ওয়াকিবহাল করানোর ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা রেখে আসছে।

অনুষ্ঠানে কমিউনিটির প্রতি বিশেষ অবদানের জন্য ব্যবসায়ী ও মূলধারার রাজনীতিকসহ অনেককেই ব্রংক্স বোরো প্রেসিডেন্ট, ৩৭ সিনেট ইয়ংকার্স এবং বিএসিসির পক্ষ থেকে সার্টিফিকেট ও ক্রেস্ট দেওয়া হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে শিল্পী চন্দ্রা রায়, শিল্পী তানভির শাহীন গান পরিবেশন করেন। নৃত্যশিল্পী মায়া এ্যান্জেলিনা নৃত্য পরিবেশন করেন। আগত অতিথিরা বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে হলিডে নাইট উপভোগ করেন।