সাকিবের দায়িত্ব নিয়ে যা বললেন নান্নু

সাকিবের দায়িত্ব নিয়ে যা বললেন নান্নু

মিনহাজুল আবেদীন নান্নু

মাগুরা-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়ে বুধবার শপথ নিয়েছেন সাকিব আল হাসান। শপথ গ্রহণকে কেন্দ্র করে অনেকে ভেবেছিলেন, এই বিশেষ দিনটিতে অন্তত রাজনীতি নিয়ে ব্যস্ত থাকবেন বিশ্বসেরা অলরাউন্ডার। কিন্তু সব ধারণাই পাল্টে দিলেন তিনি। হঠাৎ মাঠে উপস্থিত সাকিব। 

সাকিবের আগমনে আবারো প্রাণচঞ্চল হয়ে ওঠে মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম। মিরপুর ইনডোরে চলেছে সাকিবের অনুশীলন। বোলিংটা এখনো ভালোভাবে শুরু করতে না পারলেও ব্যাটিংয়ে ঘাম ঝরাচ্ছেন কদিন ধরেই। সবকিছু ঠিক থাকলে বিপিএল দিয়ে ক্রিকেটে ফিরবেন সাকিব।

ক্রিকেট মাঠ ও জনপ্রতিনিধি হিসেবে যৌথ দায়িত্ব একসঙ্গে সামলাতে চান সাকিব। দুই জায়গায় তিনি সমানভাবেই দায়িত্ব পালন করতে পারবেন বলে মন্তব্য করেছেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। একইসঙ্গে তিনি আসন্ন বিপিএল আসর সমালোচনামুক্ত হবে বলেও প্রত্যাশা জানিয়েছেন। 

নান্নু বলেন, ‘প্রথমে ওর প্রতি আন্তরিক শুভেচ্ছা থাকবে আমাদের। দায়িত্ব আরও বেড়ে গেছে। খেলার মাঠে এক দায়িত্ব ছিল, এখন জনগণের জন্যও কাজ করতে হবে। সে পেশাদার ক্রিকেটার হিসেবে নিজেকে মানিয়ে নিয়ে বিপিএলটা ভালো শুরু করতে পারবে। মাঝখানে ইনজুরি ছিল, তবুও আশাকরি সে নিজেকে মেলে ধরবে।

এবার দ্বিতীয় মেয়াদে এমপি নির্বাচিত হয়েছেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও। তাকে নিয়ে নান্নু বলেন, ‘সে তো জনগণের সঙ্গে পুরোপুরি মিশে গেছে। ওর প্রতিও আমাদের শুভ কামনা থাকবে।’