শপথ নিয়েই ভোটারদের দেওয়া যে প্রতিশ্রুতি পূরণ করলেন এমপি আজাদ

শপথ নিয়েই ভোটারদের দেওয়া যে প্রতিশ্রুতি পূরণ করলেন এমপি আজাদ

কুমিল্লা-৪ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য আবুল কালাম আজাদ

প্রতিশ্রুতি মোতাবেক সড়কে চাঁদাবাজি বন্ধ করলেন কুমিল্লা-৪ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য আবুল কালাম আজাদ।

বুধবার (১১ জানুয়ারি) সকালে এমপি হিসেবে শপথগ্রহণ শেষে দেবিদ্বারে সিএনজি স্ট্যান্ডের চাঁদাবাজি বন্ধ করে ন স্বতন্ত্র থেকে নির্বাচিত মো. আবুল কালাম আজাদ।

শপথ নেওয়ার দিন সামাজিকমাধ্যমে চাঁদাবাজি বন্ধ করার ঘোষণা আবুল কালাম আজাদ। এতে উপজেলার দুই শতাধিক সিএনজি স্ট্যান্ড, অটোরিকশা, পিকআপ ভ্যান থেকে চাঁদা (জিপি) আদায় বন্ধ হয়ে যাওয়ার ঘোষণায় ক্ষুদ্র যানবাহন চালক ও তাদের পরিবারের সদস্যদের মধ্যে স্বস্তি ফিরে আসে।

আবুল কালাম আজাদের অভিযোগ, তার আসনের দুই শতাধিক সিএনজি স্ট্যান্ডে গত ১০ বছর ধরে সাবেক সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলের নাম ভাঙিয়ে তার লোকজন ইজারা নিয়ে সিএনজি স্ট্যান্ডের নামে লাখ লাখ টাকা চাঁদা আদায় করতেন।

জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদকে রায় দেন বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন। তাদের দাবি ছিল, রাজী মোহাম্মদ ফখরুলের লোকজনের চাঁদাবাজির বন্ধ করতে হবে। কারণ, চাঁদাবাজির কারণে অতিষ্ঠ ছিল খেটেখাওয়া ক্ষুদ্র যানবাহনের চালক এবং তাদের পরিবারের সদস্যরা।

এমপি আবুল কালাম আজাদের ভাষ্য, ‘গরিব অসহায় মানুষের কাছ থেকে যারা চাঁদা নিয়েছে তারা এ নির্বাচনে সঠিক জবাব পেয়েছে। আমি এসেছি মানুষের কল্যাণে কাজ করতে। কোনো সিএনজি স্ট্যান্ডে চাঁদাবাজি চলবে না।’