এক মন্ত্রী ও দুই প্রতিমন্ত্রী পেল গাজীপুর

এক মন্ত্রী ও দুই প্রতিমন্ত্রী পেল গাজীপুর

ফাইল ছবি

গাজীপুর জেলাকে আওয়ামী লীগ অধ্যুষিত হিসেবে বিবেচনা করা হয় সবসময়। প্রতিটি সংসদ নির্বাচনেই আওয়ামী লীগ প্রার্থীদের জয়জয়কার থাকে। এবারও ব্যতিক্রম হয়নি। জেলার পাঁচটি আসনের মধ্যে চারটিতেই জয় অব্যাহত রেখেছে আওয়ামী লীগ। এর মধ্যে তিনটির সংসদ সদস্যই বর্তমান মন্ত্রিসভায় ডাক পেয়েছেন।

গাজীপুর-১ আসন থেকে মন্ত্রিসভায় এবারও জায়গা করে নিয়েছেন বীর মুক্তিযোদ্ধা আ ক ম মোজাম্মেল হক। তিনি একাদশ সংসদে ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী। তিনি নবম সংসদ থেকে এ আসনের টানা এমপি। গাজীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি তিনি।

গাজীপুর-৪ আসনের নির্বাচিত সংসদ সদস্য সিমিন হোসেন রিমিও এবার প্রথমবারের মতো প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছেন। তিনি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য। নবম সংসদ থেকে একই আসনে তিনি সংসদ সদস্য নির্বাচিত হয়ে আসছেন। নবম সংসদে রিমির ছোট ভাই একই আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়ে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্বপালন অবস্থায় পদত্যাগ করেন। উপনির্বাচনে রিমি প্রথমবারের মতো জয়লাভ করেন। রিমি মুক্তিযুদ্ধের সংগঠক, দেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের মেয়ে।

গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য হিসেবে এবারই প্রথমবারের মতো নির্বাচিত হয়ে প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন রুমানা আলী। তিনি একাদশ সংসদে সংরক্ষিত সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট রহমত আলীর মেয়ে রুমানা আলী। দায়িত্বে আছেন কেন্দ্রীয় কৃষকলীগের মহিলাবিষয়ক সম্পাদক হিসেবে। একই আসন থেকে নির্বাচিত হয়ে তার বাবা ১৯৯৯-২০০১ পর্যন্ত স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী ছিলেন।