কানাডায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত‍্যাবর্তন দিবস পালিত

কানাডায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত‍্যাবর্তন দিবস পালিত

সংগৃহীত

বিজয়ের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত‍্যাবর্তন দিবস। এ উপলক্ষ্যে অন্টারিও আওয়ামী লীগ, কানাডার উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত‍্যাবর্তনের ওপর এক আলোচনা সভার আয়োজন করা হয়।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত‍্যাবর্তন দিবসের ‘বঙ্গবন্ধুর স্বদেশ প্রত‍্যাবর্তন ও তাৎপর্য এবং খুনি নুর চৌধুরীকে দেশে প্রেরণ’ ও ১২তম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয় নিয়ে আলোচনার অনুষ্ঠান পালন করে বাংলাদেশ আওয়ামী লীগের প্রবাসী সংগঠন অন্টারিও আওয়ামী লীগ।

বাংলাদেশ ও কানাডার জাতীয় সঙ্গীত এবং স্বাধীন বাংলাদেশের রূপকার, স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন পূর্বক অনুষ্ঠান শুরু হয়। এ উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ অন্টারিও, কানাডা আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আমিন মিয়া, সভাপতি বঙ্গবন্ধু পরিষদ, ড. হুমায়ুন কবির সভাপতি বঙ্গবন্ধু ফাউন্ডেশন, সুকোমল রায়, আহ্বায়ক স্বেচ্ছাসেবক লীগ, ইঞ্জিনিয়ার নওশের আলী, সহ-সভাপতি অন্টারিও আওয়ামী লীগ।

অন্টারিও আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি সাবেক ভিপি বাকসু ফায়েজুল করিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লিটন মাসুদের সঞ্চালনায় বক্তারা শতাব্দীর মহানায়ক হাজার বছরের শ্রেষ্ট সন্তান জাতির পিতা বঙ্গবন্ধুর স্বদেশ প্রত‍্যাবর্তন নিয়ে আলোচনায় বঙ্গবন্ধুর রাজনৈতিক, ব‍্যক্তিগত, মানবিক গুনাবলী, কূটনৈতিক সম্পর্ক, বলিষ্ঠ সাহসিকতার, পররাষ্ট্রনীতি এবং মানুষের প্রতি অগাধ বিশ্বাস ও ভালোবাসার দিকগুলো তুলে ধরেন।