একসঙ্গে চার সন্তানের জন্ম দিলেন গৃহবধু

একসঙ্গে চার সন্তানের জন্ম দিলেন গৃহবধু

সংগৃহীত

ফরিদপুরে স্বাভাবিকভাবে একসঙ্গে চার পুত্রসন্তানের জন্ম দিয়েছেন বৈশাখী রায় (২৩) নামের এক গৃহবধু।শুক্রবার (১২ জানুয়ারি) বিকেলে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চার সন্তানের জন্ম দেন তিনি।

বৈশাখী ফরিদপুর শহরের পশ্চিম আলীপুর মহল্লার বাসিন্দা মদন রায়ের মেয়ে ও রাজবাড়ীর রাজন বিশ্বাসের স্ত্রী।

জানা গেছে, ২০১৯ সালে বৈশাখীর সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয় পাশের রাজবাড়ী শহরের ভাজনচালা মহল্লার বাসিন্দা ভোলানাথ বিশ্বাসের ছেলে রাজন বিশ্বাসের (২৬) সঙ্গে। রাজন বিশ্বাস পেশায় একজন মুদি ব্যবসায়ী। রাজন-বৈশাখী দম্পতির এবারই প্রথম সন্তান হলো।

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক এনামুল হক বলেন, মা বেশ রুগ্ণ ছিলেন। গর্ভে চারটি শিশু ধারণ করার মত শক্তি তার ছিল না। গর্ভধারণের ২৮ সপ্তাহে আজ বাচ্চাগুলো জন্ম নিয়েছে। প্রতিটি বাচ্চার ওজন ৮০০ থেকে ৯০০ গ্রাম। মায়ের শরীর ভালো থাকলেও দুটি শিশুর অবস্থা খারাপ। এজন্য তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দেওয়া হয়েছে।

শিশুদের বাবা রাজন বিশ্বাস জানান, একসঙ্গে চার সন্তানের বাবা হতে পেরে আমি আনন্দে আপ্লুত। তবে দুটি শিশুর চোখ এখনো ফোটেনি। এটা একটি চিন্তার বিষয়। এজন্য তাদেরকে ঢাকা নিয়ে যেতে বলছে। যদি চারজন বাচ্চাকে নিয়ে সুস্থভাবে বাড়িতে ফিরে আসতে পারি সেটা আমার জন্য হবে পরম সৌভাগ্যের বিষয়।