চসিকের বইমেলা ৯ ফেব্রুয়ারি শুরু

চসিকের বইমেলা ৯ ফেব্রুয়ারি শুরু

সংগৃহীত

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) উদ্যোগে আগামী ৯ ফ্রেরুয়ারি থেকে শুরু হচ্ছে ‘অমর একুশে বইমেলা’। ২৩ দিনব্যাপী এ বইমেলা শেষ হবে ২ মার্চ।

রোববার (১৪ জানুয়ারি) নগরীর টাইগারপাসস্থ চসিক নগর ভবনের সম্মেলন কক্ষে মেলার প্রস্তুতি সভায় চসিক মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী এ ঘোষণা দেন।

মেয়র রেজাউল বলেন, চট্টগ্রামের অমর একুশে বইমেলা আমাদের গুরুত্বপূর্ণ ঐতিহ্য। এই মেলার জন্য সুনির্দিষ্ট স্থান নির্বাচন করা জরুরি। আমি মনে করি সিআরবি শিরিষতলাতে স্থায়ীভাবে থাকবে। আমরা যদি বইমেলা এবার শিরিষতলায় করতে পারি তাহলে স্থায়ীভাবে প্রতি বছর বই মেলা ওখানে করার একটা সুযোগ তৈরি হবে।

তিনি বলেন, বইমেলা সফল করতে যে উপ-কমিটিগুলো গঠন করা হবে। কমিটি ঠিকভাবে কাজ করলেই বইমেলা সফল হবে বলে আমি মনে করি। বইমেলা সফল করতে প্রয়োজন সমন্বিত প্রয়াস, কেউ ইগোতে ভুগলে বইমেলা সফল করা যাবে না।

উৎসবমুখর বাঙালির প্রাণের উৎসব এই বইমেলা হয়ে উঠে বাঙালির মিলনমেলায়। সভায় চট্টগ্রামের লেখক, প্রকাশক, কবি, সাহিত্যিক, সাংবাদিক, বুদ্ধিজীবী, সংস্কৃতিকর্মী, পেশাজীবী ও চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদের সদস্যদের সঙ্গে অমর একুশে বইমেলার প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।