‘১৮ দিনে ৫৩ লাখ টাকা নিট মুনাফা করেছে ইভ্যালি’

‘১৮ দিনে ৫৩ লাখ টাকা নিট মুনাফা করেছে ইভ্যালি’

ফাইল ছবি

ইভ্যালির সিইও মো. রাসেল এই কথা বলেন। মঙ্গলবার (১৬ জানুয়ারি) ডিআরইউ-তে আয়োজিত আলোচনা সভায় এই কথা বলেন তিনি। তিনি বলেন, ইভ্যালি পণ্যের ৯৬% গুনগত মান নিশ্চিত করা হয়। আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন।

ইভ্যালি একটি ই-বাণিজ্য মার্কেটপ্লেস, যেটি বাংলাদেশে তাদের কার্যক্রম পরিচালনা করে। ২০১৮ সালের ডিসেম্বরে মোহাম্মদ রাসেল এই কোম্পানি প্রতিষ্ঠা করেছিলেন।

চেক জালিয়াতির এক মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল ও চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দিয়েছেন আদালত। সোমবার (১৫ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আলী হায়দারের আদালত এই আদেশ দেন।

এদিন তাদের আদালতে হাজির হতে সমন জারি ছিলো। কিন্ত আসামিরা হাজির হননি। এ জন্য তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন আদালত।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, বাদী তানভীর হোসেন ২০২১ সালের ১৩ মার্চ ইভ্যালির বিজ্ঞাপন দেখে একটি মোটরসাইকেল কেনা বাবদ ২ লাখ ৪৫ হাজার টাকা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পরিশোধ করেন। তবে নির্দিষ্ট ৪৫ দিনের মধ্যে পণ্য সরবরাহের কথা থাকলেও প্রতিষ্ঠানটি তা সরবরাহে ব্যর্থ হয়। পরে ওই বছরের ১৩ সেপ্টেম্বর পণ্যের সমমূল্যের একটা চেক দেয় ইভ্যালি।

নগদায়নের জন্য একাধিক ব্যাংকে চেকটি জমা দিলে তা ডিজঅনার হয়। এ বিষয়ে সবশেষ গত বছরের ২২ অক্টোবর লিগ্যাল নোটিশ পাঠানো হলেও কোনও পদক্ষেপ নেয়নি ইভ্যালি কর্তৃপক্ষ। পরে শামীমা নাসরিন ও মো. রাসেলের বিরুদ্ধে মামলা করেন তানভীর হোসেন।