সিরিয়ায় বিমান হামলায় নিহত ১০, জর্ডানকে সন্দেহ

সিরিয়ায় বিমান হামলায় নিহত ১০, জর্ডানকে সন্দেহ

সংগৃহীত

দক্ষিণ-পূর্ব সিরিয়ার সুওয়েদা প্রদেশের প্রতিবেশী শহর আরমান ও মালহকে লক্ষ্য করে বিমান হামলায় অন্তত ১০ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।

বৃহস্পতিবারের (১৮ জানুয়ারি) এ হামলার জন্য জর্ডানকে সন্দেহ করা হচ্ছে। যদিও এখন পর্যন্ত জর্ডান সরকার এ ব্যাপারে মুখ খোলেনি।

সিরিয়ার স্থানীয় একটি রেডিওর খবরে বলা হয়, জর্ডানের ছোড়া ক্ষেপণাস্ত্র সিরিয়ার দক্ষিণের প্রদেশ সুওয়েদার আরমান শহরের দুটি বাড়িতে আঘাত হানে, যার ফলে হতাহতের ওই ঘটনা ঘটে।

সিরিয়ার নিউজপোর্টাল সুওয়েদা২৪ এ ঘটনার ওপর নিয়মিত নজর রেখেছে। তারা জানায়, হামলায় দুই শিশু, পাঁচজন নারী ও তিনজন পুরুষ নিহত হয়েছেন।

তবে ওই হামলা জর্ডান থেকে করা হয়েছে কি না- সে বিষয়ে নিউজপোর্টালটিতে কিছু জানানো হয়নি।

এদিকে স্নায়ুযুদ্ধের পর সবচেয়ে বড় সামরিক মহড়া শুরু করতে যাচ্ছে পশ্চিমাদের সামরিক জোট ন্যাটো। আগামী সপ্তাহ থেকে এই মহড়া শুরু হবে। মাসব্যাপী এই মহড়ায় অন্তত ৯০ হাজার সেনা অংশ নেবে। জোটের শীর্ষ কমান্ডার জেনারেল ক্রিস ক্যাভোলি এ তথ্য জানিয়েছেন।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) ক্যাভেলি বলেন, আঞ্চলিক পরিকল্পনা বাস্তবায়নের অংশ হিসেবেই এ মহড়া পরিচালনা করা হবে। মূলত এটি একটি সামরিক পরিকল্পনা, যার মাধ্যমে রাশিয়ার যে কোনো হামলা মোকাবিলার প্রস্তুতি নেওয়া হবে।

সূত্র: আল-জাজিরা