জাপার ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক তৈয়ব, সদস্য সচিব সুলতান

জাপার ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক তৈয়ব, সদস্য সচিব সুলতান

আহ্বায়ক তৈয়ব, সদস্য সচিব সুলতান

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যানের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মো. তৈয়বুর রহমানকে আহ্বায়ক ও কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান সুলতান আহমেদ সেলিমকে সদস্য সচিব করে দলটির ঢাকা মহানগর উত্তর শাখার ২০৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

শুক্রবার (১৯ জানুয়ারি) জাপার মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মো. মুজিবুল হক চুন্নু এমপির সুপারিশে দলটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি গঠনতন্ত্রে প্রদত্ত ক্ষমতাবলে এ কমিটি অনুমোদন দেন।

এর আগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির ভরাডুবি, ফান্ড কুক্ষিগত করে রাখাসহ নানা অভিযোগ তুলে ধরে দলীয় চেয়ারম্যান জিএম কাদেরের বিরুদ্ধে কথা বলায় ঢাকা মহানগর উত্তর জাপার আহ্বায়ক ও কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম সেন্টুকে দলের সব পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। একই সঙ্গে জাপার ঢাকা মহানগর উত্তরের কমিটি বিলুপ্ত করা হয়।

জানা গেছে, জাপার ঢাকা মহানগর উত্তর কমিটির আহ্বায়ক হিসেবে এ শাখার সাবেক সভাপতি ও দলের বর্তমান প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সল চিশতিকে দায়িত্ব নিতে বলা হয়েছিল। কিন্তু, তিনি অপারগতা প্রকাশ করেছেন। সম্প্রতি, সেন্টুকে অব্যাহতি দেওয়ার পর ঢাকা মহানগর উত্তরের সবকটি থানা কমিটির নেতাদের সঙ্গে মতবিনিময় করার জন্য ডাকা হলেও জি এম কাদেরের ডাকে সাড়া দেননি সেন্টুর সমর্থক চার থানা ও এসব থানার ওয়ার্ড, ইউনিটের নেতারা। তারা জাপার ঢাকা মহানগর উত্তরের নতুন আহ্বায়ক কমিটিকে প্রত্যাখ্যান করে সেন্টুর পক্ষে অবস্থান করছেন।