টস জিতে ফিল্ডিংয়ে বরিশাল

টস জিতে ফিল্ডিংয়ে বরিশাল

সংগৃহীত

জমে উঠেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের লড়াই। ঘরোয়া এই টুর্নামেন্টের উদ্বোধনী দিনে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লাকে হারিয়ে জয় পেয়েছে আসরের নতুন দল দুর্দান্ত ঢাকা। অন্যদিকে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে চ্যালেঞ্জিং লক্ষ্য দাঁড় করিয়েও পরাজয়ের স্বাদ নিয়েছে সিলেট স্ট্রাইকার্স।

বিপিএলের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে মাঠে নামছে রংপুর ও বরিশাল। তবে এই দুই দলের লড়াই ছাপিয়ে আলোচনায় সাকিব-তামিমের দ্বৈরথ। সাকিব রংপুরের জার্সিতে আর তামিম বরিশালের জার্সিতে খেলবেন। শনিবার (২০ জানুয়ারি) দুপুর দেড়টায় শুরু হবে ম্যাচটি।

এই ম্যাচে টস জিতে প্রথমে বল করবে তামিমের ফরচুন বরিশাল। এখন দেখার বিষয় মাঠের লড়াইয়ে সাকিব-তামিম কে কাকে কতটা চমক দেখান।

নিউজিল্যান্ডের বিপক্ষে সবশেষ হোম-অ্যাওয়ে সিরিজে ছিলেন না তামিম। চট্টলা এক্সপ্রেস কবে, আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন; তা নিয়েও ধোঁয়াশা রয়েছে। ওয়ানডে বিশ্বকাপ শুরুর আগে গত সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ২২ গজ মাতিয়েছেন তামিম। চলতি বিপিএলে দিয়েই মাঠে ফেরার অপেক্ষায় তিনি। আর বরিশালের দলপতির দায়িত্ব নিয়েই মাঠে ফিরছেন এই ওপেনার।

অন্যদিকে চাপ কমাতে রংপুরের দায়িত্ব নেননি সাকিব। বিশ্বকাপ চলাকালে আঙুলের চিড় ধরায় আর মাঠে নামা হয়নি তার। সবশেষ নিউজিল্যান্ডের বিপক্ষে হোম অ্যান্ড অ্যাওয়ে সিরিজেও লাল-সবুজের জার্সিতে তাকে দেখা যায়নি।

 

এরপর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ও চোখের সমস্যায় লন্ডনের অধ্যায় চুকিয়ে রংপুরের অনুশীলনে যোগ দেন তিনি। গত ৬ নভেম্বর বিশ্বকাপে লঙ্কানদের বিপক্ষে ম্যাচের পর বিপিএল দিয়ে মাঠে ফেরার অপেক্ষায় তিনিও।

রংপুর রাইডার্স একাদশ : নুরুল হাসান সোহান (অধিনায়ক), সাকিব আল হাসান, শেখ মেহেদী, হাসান মাহমুদ, রনি তালুকদার, শামীম পাটোয়ারী, হাসান মুরাদ, আবু হায়দার রনি, মোহাম্মদ নবী, আজমতউল্লাহ ওমরজাই, ব্রেন্ডন কিং ও সালমান এরশাদ

ফরচুন বরিশাল একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন, শোয়েব মালিক, ইব্রাহিম জাদরান, মোহাম্মদ ইমরান, দুনিথ ওয়েলালাগে