সালাহর ইনজুরি নিয়ে দুঃসংবাদ দিলেন মিশরীয় কোচ

সালাহর ইনজুরি নিয়ে দুঃসংবাদ দিলেন মিশরীয় কোচ

সালাহর ইনজুরি নিয়ে দুঃসংবাদ দিলেন মিশরীয় কোচ

প্রাথমিক ভাবে যা ধারনা করা হয়েছিল মোহাম্মদ সালাহর ইনজুরি আসলে তার থেকেও গুরুতর-এমন শঙ্কাই প্রকাশ করেছেন মিশরীয় কোচ রুই ভিটোরিয়া। আফ্রিকান নেশন্স কাপে খেলতে গিয়ে হ্যামস্ট্রিং ইনজুরিতে আক্রান্ত হন সালাহ। ইনজুরি থেকে সেড়ে উঠতে প্রয়োজনীয় চিকিৎসার জন্য জাতীয় দল ছেড়ে সালাহ ইতোমধ্যেই লিভারপুলে ফিরে গেছেন । 

মিশরীয় ফুটবল এসোসিয়েশন রোববার ঘোষনা দিয়েছেন আইভরি কোস্টে অনুষ্ঠিত আফ্রিকান নেশন্স কাপে ঘানার বিপক্ষে বৃহস্পতিবার ২-২ গোলের ড্রয়ের ম্যাচটিতে হ্যামস্ট্রিংয়ে চোট পান সালাহ। এই মুহূর্তে যথাযথ পুনর্বাসনের জন্য জাতীয় দল ও লিভারপুলের মেডিকেল স্টাফদের সাথে  আলোচনা সাপেক্ষে সালাহকে ইংল্যান্ডে ফিরিয়ে আনা হয়েছে। 

প্রথমে দুই ম্যাচের জন্য তার অনুপস্থিতির ঘোষনা দেয়া হয়েছিল। আশা করা হয়েছিল আফ্রিকান নেশন্স কাপের সম্ভাব্য সেমিফাইনালে ৩১ বছর বয়সী সালাহ ফিরে আসবেন। কিন্তু মিশর দলের একটি সূত্র জানিয়েছে পুরোপুরি সুস্থ হতে ১০ থেকে ১৪ দিন সময় লাগতে পারে। এর আগে সালাহ’র এজেন্ট রেমি আব্বাস ইসা আশঙ্কা প্রকাশ করে টুইটারে জানিয়েছেন  ইনজুরির মাত্রা অনেকটাই গুরুতর। ২১-২৮ দিনের জন্য তিনি ছিটকে যেতে পারেন। তবে যুক্তরাজ্যে নিবিড় পুনর্বাসনের মাধ্যমে তিনি আগেভাগে সুস্থও হয়ে উঠতে পারেন। 

কেপ ভার্দের সাথে ২-২ গোলে ড্র করে শেষ ষোলতে খেলার যোগ্যত অর্জন করেছে মিশর। ঐ ম্যাচে সালাহ দর্শক হিসেবে স্ট্যান্ডে উপস্থিত ছিলেন। রুই ভিটোরিয়া বলেছেন, ‘আমি এই সুযোগে পুরো বিষয়টি স্পষ্ট করতে চাই। সালাহ ইনজুরিতে পড়েছেন, এই ম্যাচের আগে মনে করা হয়েছিল ইনজুরির মাত্রা ততটা গুরুতর নয়। সে কারনেই আমাদের আশা ছিল সে ফিরে আসবে। এই ম্যাচের আগে আমরা কোনকিছু বলতে চাইনি। ম্যাচের শুরুতেই বুঝতে পারছিলাম তার ইনজুরি থেকে সুস্থ হতে লম্বা সময়ের প্রয়োজন। সবকিছুই আমাদের চমৎকার মেডিকেল দলের নিয়ন্ত্রনে আছে।’

সূত্র : বাসস