ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘ইতিচিত্রা’ প্রদর্শিত

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘ইতিচিত্রা’ প্রদর্শিত

ছবি: সংগৃহীত

ঢাকা আর্ন্তজাতিক চলচ্চিত্র উৎসবের ২২তম আসর চলছে। এতে প্রদর্শন করা হচ্ছে ৭৪টি দেশের ২৫২টি সিনেমা। আর এ উৎসবে সোমবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় প্রদর্শীত হলো রাইসুল ইসলাম অনিকের সিনেমা ‘ইতিচিত্রা’।

শীতের কুয়াশার চাঁদরে জড়ানো সন্ধ্যায়, কবি সুফিয়া কামাল মিলনায়তন, বাংলাদেশের জাতীয় জাদুঘরে দেখা গেছে একঝাঁক সিনেপ্রেমীদের ভিড়। এক পর্যায় দর্শকের ভিড়ে হাউজফুল হয়ে উঠে হলো। আর দর্শকের উপস্থিতি দেখে আনন্দের হাসি দেখা যায় নির্মাতা ও কলাকুশলীদের মুখে।

‘ইতিচিত্রা’ সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন দুই নতুন মুখ রাকিব হোসেন ইভন ও জান্নাতুল ঋতু। এ ছাড়া আরও অভিনয় করেছেন নরেশ ভূঁইয়া, ফরহাদ লিমন, মনিরুজ্জামান মনি, সোহানা শারমীন, লোবা আহমেদ, শেখ স্বপ্না, ব্রিটিশ বাবু, তামিম ইকবাল, শাহিন মৃধা ও কামাল খান।

উৎসবে চলচ্চিত্র প্রদর্শনীর স্থানগুলো হচ্ছে- জাতীয় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মিলনায়তন ও কবি সুফিয়া কামাল মিলনায়তন, শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা, নৃত্যশালা মিলনায়তন, অঁলিয়স ফ্রঁসেজ মিলনায়তন ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের একাডেমি মিলনায়তন। এসব মিলনায়তনের সব প্রদর্শনী বিনা মূল্যে উপভোগ করা যাবে।