ইস্টবেঙ্গলে খেলতে বুধবার ভারত যাচ্ছেন সানজিদা

ইস্টবেঙ্গলে খেলতে বুধবার ভারত যাচ্ছেন সানজিদা

ছবি: সংগৃহীত

অবশেষে ভারতের ভিসা পেয়েছেন জাতীয় নারী ফুটবল দলের উইঙ্গার সানিজদা আক্তার। বুধবার বিকেলে তিনি ভারত যাচ্ছেন। বাফুফের নারী উইংয়ের চেয়ারপার্সন মাহফুজা আক্তার কিরণ মঙ্গলবার রাতে গণমাধ্যমকে জানান, ‌‘সানজিদা ভিসা পেয়েছে। বুধবার বিকেলে সে কলকাতা যাচ্ছে।’

দেশের ফুটবলের পোস্টারগার্ল সানজিদা আক্তারের অভিষেক হতে যাচ্ছে বিদেশি লিগে। ক্লাবটির সঙ্গে ৩ মাসের চুক্তি করেছেন জাতীয় দলের এই রাইট উইঙ্গার।

জানা গেছে, ৩ মাসে ৩ লাখ টাকায় উপমহাদেশের জনপ্রিয় ক্লাব ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন ময়মনসিংহের কলসিঁন্দুরের এই নারী ফুটবলার। এর আগে ভারতীয় লিগে সাবিনা খাতুন ও কৃষ্ণা রানী সরকার খেলেছেন। দ্বিতীয়বারের মতো ভারতের লিগ খেলতে আগেই ভারত গেছেন সাবিনা খাতুন। সাবিনা খেলবেন ভারতীয় ক্লাব কিকস্টার্ট এফসিতে।

ইস্টবেঙ্গলের জার্সিতে খেলেছেন মোনেম মুন্না ও শেখ আসলামসহ বাংলাদেশের অনেক তারকা ফুটবলার। এবার ক্লাবটির জার্সিতে বাংলাদেশের কোনো নারী ফুটবলার অভিষেক হতে যাচ্ছে।

২২ বছর বয়সী সানজিদা সর্বশেষ দেশের ঘরোয়া ফুটবলে বসুন্ধরা কিংসে খেলেছেন। এ ক্লাবের জার্সিতে ২৯ ম্যাচে ১২ গোল করেছেন স্টাইলিস্ট এই ফুটবলার। ২০১৩ সালে জাতীয় অনূর্ধ্ব-১৪ দলের হয়ে প্রথম লাল-সবুজ জার্সি পড়েন সানজিদা। এরপর অনূর্ধ্ব-১৬ ও অনূর্ধ্ব-১৯ খেলেছেন। জাতীয় দলে খেলছেন ২০১৬ সাল থেকে।

জাতীয় দলের জার্সিতে এরই মধ্যে ২৯ ম্যাচ খেলেছেন সানজিদা।