টি-টোয়েন্টির নতুন অধিনায়কের নাম ঘোষণা অস্ট্রেলিয়ার

টি-টোয়েন্টির নতুন অধিনায়কের নাম ঘোষণা অস্ট্রেলিয়ার

সংগৃহীত

পাকিস্তান সিরিজ দিয়ে টেস্ট ক্রিকেট থেকে বিদায় নিয়েছে অস্ট্রেলিয়ান ওপেনার ব্যাটার ডেভিড ওয়ার্নার। সেই সঙ্গে শুধু মাত্র টি-টোয়েন্টি খেলতেন চান এমনটাই জানিয়েছিলেন তিনি। তাই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে ওয়ার্নারকে পরিকল্পনায় রেখে অজি ক্রিকেট বোর্ড (সিএ)।

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। যেখানে মিচেল মার্শ দেওয়া হয়েছে অধিনায়কে দায়িত্ব। মূলত, বিশ্বকাপে তার হাতেই দলের নেতৃত্ব তুলে দিতে চায় দেশটির ক্রিকেট বোর্ড। যে কারণে, পূর্ব প্রস্তুতির অংশ হিসেবে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে অধিনায়ক করা হয়েছে মার্শকে।

এই সিরিজে খেলবেন ডেভিড ওয়ার্নার ছাড়াও স্কোয়াডে রয়েছেন টিম ডেভিড ও মার্কাস স্টয়নিস। তারা সবাই সংযুক্ত আরব আমিরাতের ইন্টারন্যাশনাল টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজিতে খেলা বাদ দিয়ে দলের সঙ্গে যোগ দিচ্ছেন।

অন্যদিকে সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে প্যাট কামিন্স, মিচেল স্টার্ক ও স্টিভ স্মিথকে। এই তিনজন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্টে সিরিজে ছিলেন। আগামী ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলে ফিরবেন তারা।

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি স্কোয়াড: মিচেল মার্শ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, মার্কাস স্টয়নিস, গ্লেন ম্যাক্সওয়েল, ট্র্যাভিস হেড, শন অ্যাবট, জেসন বেহরেনডর্ফ, টিম ডেভিড, নাথান এলিস, জশ হ্যাজলউড, জশ ইঙ্গলিস, ম্যাট শর্ট, ম্যাথিউ ওয়েড ও অ্যাডাম জাম্পা।