পাবনায় বুধবারেও ১৬৬৪ স্কুল বন্ধ

পাবনায় বুধবারেও ১৬৬৪ স্কুল বন্ধ

পাবনায় বুধবারেও ১৬৬৪ স্কুল বন্ধ

তীব্র শৈত্যপ্রবাহ ও তাপমাত্রা কমে যাওয়ায় বুধবারেও পাবনা জেলার সব প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। টানা তৃতীয় দিনের মতো পাবনায় ১ হাজার ৬৬৪টি বিদ্যালয় বন্ধ থাকায় শিক্ষাপ্রতিষ্ঠানে নেই কোনো  কোলাহল।

পাবনা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সিদ্দিক মোহাম্মদ ইউসুফ রেজা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। একই সঙ্গে জেলা শিক্ষা কর্মকর্তা রোস্তম আলী হেলালী স্বাক্ষরিত পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, একই কারণে মাধ্যমিক বিদ্যালয়ের ক্ষেত্রেও এ নির্দেশনা জারি করা হয়েছে।

ঈশ্বরদী আবহাওয়া অধিদপ্তরের পর্যবেক্ষক কর্মকর্তা নাজুমাল হোসেন জানান, বুধবার সকাল ৯টায় ঈশ্বরদীতে ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। এর আগে মঙ্গলবার ঈশ্বরদীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৮ ডিগ্রি সেলসিয়াস। সোমবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস এবং  রোববার ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

পাবনা জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রোস্তম আলী হেলালী জানান, তাপমাত্রা বিবেচনায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতিক্রমে বুধবার তৃতীয় দিনের মতো জেলার সব স্কুল বন্ধ রাখা হয়। তবে সকাল ১১টা থেকে ক্লাস শুরু করা যাবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ নিয়ে আলোচনা চলছে। যতদিন তীব্র শীত থাকবে, ততদিন স্কুলের ক্লাস শুরু বিলম্বিত বলে বিবেচিত হবে।