অপহৃত বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী হিমেল উদ্ধার

অপহৃত বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী হিমেল উদ্ধার

ছবি: সংগৃহীত

প্রায় এক মাস আগে ঢাকার উত্তরা থেকে শেরপুর যাওয়ার পথে অপহরণ হওয়া বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী হাসিবুর রহমান হিমেলকে উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বুধবার (২৪ জানুয়ারি) সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তবর্তী এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়।

এদিকে অপহরণ চক্রের মূলহোতা আব্দুল মালেকসহ পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ ও ওয়াকিটকি উদ্ধার করা হয়েছে।

বুধবার (২৪ জানুয়ারি) নেত্রকোনা, সুনামগঞ্জের তাহিরপুর ও রাজধানীর উত্তরা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক আ ন ম ইমরান খান জানান, বহুল আলোচিত বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী হাসিবুর রহমান হিমেলকে অপহরণের পর পাশবিক কায়দায় নির্যাতন ও মুক্তিপণ দাবির ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। অপহৃত হিমেলকে সুনামগঞ্জের তাহিরপুরের সীমান্তবর্তী এলাকা থেকে উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুরে রাজধানীর কারওয়ানবাজার র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

ব্যবসায়ীর ছেলে হিমেল (২৮) ও তার গাড়ির চালক সামিদুল গত ২৬ ডিসেম্বর সকাল সাড়ে ৯টার দিকে পারিবারিক ব্যবসার প্রয়োজনে শেরপুর যাচ্ছিলেন। পথে হিমেলকে অপহরণ করা হয়েছিল।