টেলিগ্রামে এলো নতুন ৩ ফিচার

টেলিগ্রামে এলো নতুন ৩ ফিচার

ফাইল ছবি

মেসেজিং অ্যাপটেলিগ্রামে এলো নতুন তিনটি ফিচার। এসব ফিচার ব্যবহারে অ্যাপটি যেমন সহজবোধ্য হবে। তেমনি ব্যবহারকারীরাও থাকবেন সুরক্ষিত। 

টেলিগ্রাম একটি ক্লাউড মেসেজিং অ্যাপ। দেশের কোটি কোটি মানুষ শুধুমাত্র কথোপকথনের জন্যই নয়, কাজের জন্যও এই অ্যাপটি ব্যবহার করে। তাছাড়া অনেকেই সিনেমা, ওয়েবসিরিজ দেখতেও এই অ্যাপটিকে ফোনে ডাউনলোড করে রেখেছেন।

প্রথমটি হল ভিউ ওয়ান্স ফিচার। আপনি এখন ভিডিও এবং অডিও মেসেজগুলো একবার দেখার জন্য সেট করতে পারেন। যদিও কোম্পানিটি এই ফিচারটি গত বছর লঞ্চ করেছিল কিন্তু সেই সময়ে তা ছবি এবং ভিডিওর মধ্যেই সীমাবদ্ধ ছিল। এখন ভয়েস মেসেজের জন্যও এটি নিয়ে এসেছে কোম্পানি।

দ্বিতীয় ফিচারটিতে আপনি ভিডিয়ো এবং অডিও মেসেজগুলো পাঠানোর সময় পজ করতে পারবেন। একটি মেসেজ রেকর্ড করার সময় আপনার যদি কিছু গুরুত্বপূর্ণ কাজ থাকে, তবে আপনি পজ করে দিতে পারেন এবং তারপর আপনার কাজ শেষ করার পরে রেকর্ডিং চালিয়ে যেতে পারেন।

তৃতীয় ফিচারটি হল রেড টাইম কন্ট্রোল এতে কেউ কতক্ষণ আপনার মেসেজ পড়তে পারবে, তার সময় কন্ট্রোল করতে পারবেন। এর মানে আপনি কাউকে কোনও মেসেজ পাঠালেন, তারপরে রেড টাইম কট্রোল।

এতে আপনি তাকে যে মেসেজটি পাঠিয়েছেন, তা সে কতক্ষণ পড়তে পারবে, সেটাও আপনিই ঠিক করে দেবেন। যতক্ষণের জন্য আপনি সময় নির্ধারন করে দেবেন, ততক্ষণই মেসেজটি থাকবে। তারপরে সেই মেসেজ নিজে থেকেই মুছে যাবে। 

পেইড ব্যবহারকারীদের জন্য কোম্পানি কিছু নতুন ফিচারও আনছে। এখন, প্রিমিয়াম ব্যবহারকারীরা তাদের পড়ার সময় লুকিয়ে রাখতে পারেন। যদি তারা এটি প্রকাশ্যে শেয়ার করে, তবে তারা অন্য কারও পড়ার সময় দেখতে পাবে। 

অর্থপ্রদানকারী ব্যবহারকারীরা বেছে নিতে পারেন কে তাদের প্রথমে মেসেজ পাঠাতে পারে, ‘এভরিওয়ান’ বা ‘মাই কন্ট্রাক্টস’ বা ‘জাস্ট প্রিমিয়াম ইউজার’ এই তিনটি অপশনের মধ্যে বেছে নিতে পারবেন।