শেষ মুহূর্তের গোলে জিতে শীর্ষে ফিরল রিয়াল

শেষ মুহূর্তের গোলে জিতে শীর্ষে ফিরল রিয়াল

সংগৃহীত

লা লিগায় কাল লাস পালমাসের বিপক্ষে মাঠে নামে চলতি মৌসুমে দারুন ছন্দে থাকা রিয়াল মাদ্রিদ। পালমাসের ঘরের মাঠে শুরতে পিছিয়ে থেকে; সেই পুরোনো চিত্রে রিয়াল। তবে পরের গল্পটা সেই পুরোনো ঘুরে দাড়িয়ে ২-১ গোলের ব্যবধানে জয় তুলে শেষ হাসি হাসে আনচেলোত্তির শিষ্যরা। আর তাতেই লা লিগার শীর্ষে ওঠে অল হোয়াইটসরা।

প্রথমার্ধে বেশ সুযোগ তৈরি করেও গোল পাচ্ছিলো না রিয়াল। বিশেষ করে ভিনিসিয়ুস একা বেশ কয়েকবার চেষ্টা করেছেন বল জালে জড়ানোর। কিন্তু সাফল্য ধরা দিচ্ছিল না। ফলে গোলশূন্য থেকে বিরতিতে যায় উভয় দল। 

বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধে ঘরের মাঠে ৫৩ মিনিটে জাভি মুনোস গোল করলে এগিয়ে যায় পালমাস। চার মিনিট পর জালে বল পাঠিয়েছিলেন দানি কারভাহাল। কিন্তু লাইনসম্যান অফসাইডের পতাকা তোলেন। 

তবে লিড নিয়ে বেশিক্ষন ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। ম্যাচের ৬৫ মিনিটে মিডফিল্ডার কামাভিঙ্গার ডি-বক্সে বাড়ানো থ্রু বল থেকে গোল করে রিয়ালকে সমতায় ফেরান ভিনিসিয়ুস জুনিয়র। ম্যাচের শেষ দিকে ৮৪ মিনিটে টনি ক্রুসের কর্নারে উড়ে আসা বল লাফিয়ে হেডে জালে জড়ান ফরাসি মিডফিল্ডার শুয়ামেনি। আর এতেই লিড নিয়ে থাকে রিয়াল। 

ম্যাচের বাকি সময় আর গোলের দেখা না হলে ২-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে আনচেলোত্তির শিষ্যরা। আর এই জয়ে ২১ ম্যাচে ১৭ জয়ে শীর্ষে থাকা রিয়ালের সংগ্রহ এখন ৫৪ পয়েন্ট। অন্যদিকে সমান ম্যাচে ৫২ পয়েন্ট দুইয়ে থাকা জিরোনার। ৪৪ পয়েন্ট নিয়ে তিনে আছে বার্সেলোনা।