আরামিট সিমেন্টের লোকসানের পাল্লা ভারি হচ্ছে

আরামিট সিমেন্টের লোকসানের পাল্লা ভারি হচ্ছে

ফাইল ছবি

২০২৩ সালের অক্টোবর থেকে ডিসেম্বর সময়ের ব্যবসায় বড় লোকসান করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত আরামিট সিমেন্ট। এতে অর্ধবার্ষিক (২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর) হিসাবে কোম্পানিটির লোকসানের পাল্লা ভারি হয়েছে। একই সঙ্গে সম্পদের পরিমাণ ঋণাত্মক হয়ে পড়েছে। পাশাপাশি ক্যাশ ফ্লো ঋণাত্মক অবস্থায় রয়েছে।

কোম্পানিটির কর্তৃপক্ষের দেওয়া তথ্যের ভিত্তিতে রোববার (২৮ জানুয়ারি) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, ২০২৩ সালের অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ৩ টাকা ৮৬ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ৫ টাকা ৫ পয়সা।

এদিকে, ২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৭ টাকা ৮৮ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ৭ টাকা ৬৯ পয়সা।

কোম্পানিটির দেওয়া তথ্য অনুযায়ী, ২০২৩ সালের ডিসেম্বর শেষে শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ঋণাত্মক ১২ টাকা ৩৩ পয়সা। ২০২৩ সালের জুন শেষে শেয়ারপ্রতি সম্পদ ছিল ঋণাত্মক ৪ টাকা ৪৯ পয়সা।

অপারেটিং ক্যাশ ফ্লোর তথ্য অনুযায়ী, ২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ঋণাত্মক ১ টাকা ২২ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ৩ টাকা ৫৭ পয়সা।