বালুর স্তূপে লুকানো ছিল সাড়ে ৮ কোটি টাকার হেরোইন

বালুর স্তূপে লুকানো ছিল সাড়ে ৮ কোটি টাকার হেরোইন

ছবিঃ সংগৃহীত।

রাজশাহীর গোদাগাড়ীতে বালুর স্তূপ থেকে আট কেজি ৪০০ গ্রাম হেরোইন উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারকৃত হেরোইনের আনুমানিক মূল্য আট কোটি ৪০ লাখ টাকা। শনিবার (২৭ জানুয়ারি) দিনগত মধ্যরাতে গোদাগাড়ী উপজেলার মাদারপুর ডিমভাঙ্গা গ্রাম থেকে এসব উদ্ধার করা হয়।

রোববার (২৮ জানুয়ারি) দুপুরে রাজশাহী জেলা পুলিশের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে পুলিশ সুপার সাইফুর রহমান এসব তথ্য জানান।সাইফুর রহমান বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গোদাগাড়ী থানা পুলিশের একটি দল শনিবার দিনগত রাত ১১টা থেকে ৩টা পর্যন্ত মাদারপুর ডিমভাঙ্গা গ্রামে ফরিদুল ইসলামের খামার বাড়িতে অভিযান চালায়।

এ সময় ওই বাড়ির কয়েকটি স্থানে বালুর স্তূপে প্লাস্টিকের বাজারের ব্যাগের ভেতর লুকায়িত অবস্থায় ৮ কেজি ৪০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে খামার বাড়ির মালিক ফরিদুল ইসলাম এবং কেয়ারটেকার সোহেল রানা দেওয়াল টপকে পালিয়ে যান।

এসপি আরও বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা গেছে উদ্ধারকৃত হেরোইন পলাতক আসামি ফরিদুল ইসলামের নেতৃত্বে কেয়ারটেকার সোহেল রানাসহ আরও কয়েকজন ভারতীয় সীমান্ত থেকে সংগ্রহ করে নিজ বাড়িতে মজুত রাখতেন। পরবর্তীতে দেশের বিভিন্ন স্থানে হেরোইন ব্যবসায়ীদের নিকট অর্থের বিনিময়ে সরবারহ করে আসছিলেন।

এ ঘটনায় গোদাগাড়ী মডেল থানায় মাদকদ্রব্য আইনে একটি মামলা দায়ের হয়েছে এবং পলাতক আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলেও উল্লেখ করেন পুলিশ সুপার।